বিজিবির অভিযানে ১৬১ কোটি টাকার চোরাচালান পণ্য সামগ্রী জব্দ
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ২০:৩৫
বিজিবির অভিযানে ১৬১ কোটি টাকার চোরাচালান পণ্য সামগ্রী জব্দ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে মোট ১৬১ কোটি ৫৩ লাখ ৩১ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


গত জুলাই-২০২৩ মাসে অভিযানে ১৬১ কোটি ৫৩ লাখ ৩১ হাজার টাকার চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয় বিজিবি।


জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৮ কেজি ৬৭৯ গ্রাম স্বর্ণ, ২৯ কেজি ৭০০ গ্রাম রূপা, ১ লাখ ৩৯ হাজার ৬৩৭টি কসমেটিক্স সামগ্রী, ৩৬ হাজার ৩৫০টি ইমিটেশন গহনা, ১১ হাজার ৪১৫টি শাড়ি, ১ হাজার ৭৭২টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল, ৫৫৭ ঘনফুট কাঠ, ৮ হাজার ১৭৩ কেজি চা পাতা, ৩৭ হাজার ৭৩৭ কেজি কয়লা, ১ হাজার ৯৪ কেজি কারেন্ট/সুতার জাল, ৬টি কষ্টি পাথরের মূর্তি, ১০০ কেজি গ্যামাক্সিন পাউডার, ১২টি ট্রাক/কাভার্ডভ্যান, ২টি বাস, ৯টি পিকআপ, ৬টি প্রাইভেটকার, ২০টি সিএনজি/ইজিবাইক এবং ৮৪টি মোটরসাইকেল।


উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি পিস্তল, ১টি এয়ার পিস্তল, ১টি গান, ৯৫ কেজি সালফার এবং ৪৩৯ রাউন্ড গুলি।


এছাড়াও গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ১২ লাখ ৫১ হাজার ৫৭৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৭ কেজি ৪২৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩২ কেজি ৬০৯ গ্রাম হেরোইন, ১২ হাজার ৩৪৩ বোতল ফেনসিডিল, ২৪ হাজার ২৫০ বোতল বিদেশি মদ, ৬ হাজার ৬৫০ ক্যান বিয়ার, ১ হাজার ৬৫৪ কেজি গাঁজা, ২ লাখ ৫৮ হাজার ৯৬১ প্যাকেট বিড়ি ও সিগারেট, ১ লাখ ২৪ হাজার ৯৭৯টি নেশাজাতীয় ইনজেকশন, ৪ হাজার ৭৯১টি ইস্কাফ সিরাপ, ২ হাজার ৪২৪ বোতল এমকেডিল/কফিডিল, ১১ লাখ ২৭ হাজার ৮৫৩ পিস বিভিন্ন প্রকার ঔষধ এবং ১ লাখ ৬৭ হাজার ৯৫০টি অন্যান্য ট্যাবলেট।


সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৩৫ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৬৬ জন বাংলাদেশি, ১৪ জন ভারতীয় নাগরিক এবং ৭৭ জন মিয়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com