অনলাইনে মিলবে বিএসএমএমইউ’র বহির্বিভাগের টিকিট
প্রকাশ : ০৪ জুলাই ২০২৩, ১৫:৪৬
অনলাইনে মিলবে বিএসএমএমইউ’র বহির্বিভাগের টিকিট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগের টিকিট অনলাইনে পাওয়া যাবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।


তিনি জানান, বহির্বিভাগের রোগীরা যাতে সহজে অ্যাপয়েন্টমেন্ট নিতে পারেন, সেজন্য অনলাইনে টিকিট দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুব শিগগিরই এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। ৩ জুলাই, সোমবার শহিদ ডা. মিল্টন হলে বিশ্ববিদ্যালয়ের ডিন ও বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে শিক্ষা, চিকিৎসাসেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় সভায় এ ঘোষণা দেয়া হয়।


উপাচার্য বলেন, অনলাইনে যেন অ্যাপয়েন্টমেন্ট নিতে পারেন, বিষয়টি নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের আইটি শাখা ও সংশ্লিষ্ট বিভাগগুলোকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী তারা কাজ করছে। রোগীদের সুবিধার্থে বিশেষ করে ভোগান্তি দূর ও অতিরিক্ত ভিড় এড়ানোর লক্ষ্যে প্রতিদিনের প্রায় ৫০ শতাংশ টিকিট অনলাইনে দেয়ার পরিকল্পনা রয়েছে।


সভায় বৈকালিক স্পেশালাইজড আউটডোরে অধ্যাপক ও সহযোগী অধ্যাপকদের মাধ্যমে চিকিৎসাসেবা শতভাগ নিশ্চিত করা, প্রতিটি বিভাগের বাৎসরিক ‘ইয়ারবুক’ তৈরি করা, হাসপাতালের নিজস্ব ফার্মেসি থেকে ওষুধ ও সার্জিক্যাল সামগ্রী ক্রয়ের ওপর গুরুত্বারোপ করা হয়।


সভায় জানানো হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতালের অন্তঃবিভাগ ও অপারেশন কার্যক্রম আগামী ৫ জুলাই শুরু হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম উদ্বোধন করবেন। প্রথম দিনে অবস অ্যান্ড গাইনি বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ (ব্রেস্ট ও ল্যাপারোস্কপিক) এবং অর্থোপেডিক সার্জারি বিভাগের আর্থোস্কপিক ইউনিটের সার্জনরা এই অপারেশন কার্যক্রমে অংশ নেবেন।


উল্লেখ্য, ২০২২ সালের ২৭ ডিসেম্বর সুপার স্পেশালাইজড হাসপাতালে ১৪টি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপকরা রোগী দেখা শুরু করেছেন। প্রশিক্ষিত দক্ষ জনবলের কাছ থেকে সেবা নিয়ে সন্তুষ্টি জানিয়েছেন সেবা গ্রহীতারা। এখানে ল্যাবরেটরি প্যাথলজি টেস্ট করা হচ্ছে। এমআরআই, সিটি স্ক্যান করা হচ্ছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com