মালিতে বাংলাদেশি শান্তিরক্ষীদের গাড়ি বহরে হামলা, আহত ৩
প্রকাশ : ২৯ মে ২০২৩, ২২:৫৩
মালিতে বাংলাদেশি শান্তিরক্ষীদের গাড়ি বহরে হামলা, আহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ পুলিশ ইউনিটের টহল টিমের গাড়ি বহরের ওপর আইইডি (বোমা) হামলার ঘটনা ঘটেছে। ২৮ মে মালির স্থানীয় সময় আনুমানিক সকাল সাড়ে ৯ টায় এই ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় বাংলাদেশি ৩ শান্তিরক্ষী পুলিশ সদস্য আহত হয় এবং পুলিশ সদস্যদের বহনকারী আর্মড পারসোনেল ক্যারিয়ার (এপিসি)টি ক্ষতিগ্রস্থ হয়।


সোমবার (২৯ মে) বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। এতে বলা হয়, মালির স্থানীয় সময় রোববার সকাল সাড়ে নয়টার দিকে পুলিশ ইউনিটের টহল টিম এই হামলার শিকার হয়।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, মালির তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম সুপার ক্যাম্প থেকে আনুমানিক ১৫ কিলোমিটার দূরে গুন্দাম-তংকা-নিয়াফুংকে হাইওয়ের পাহাড়-সংলগ্ন নির্জন মরুভূমি পার হওয়ার সময় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলার ঘটনা ঘটে। এতে ব্যানএফপিইউ-২, মিনুসমা, মালির তিনজন সদস্য আহত হন।


টহল ডিউটিতে নিয়োজিত পুলিশ শান্তিরক্ষীরা রাস্তার মাঝখানে একটি সন্দেহজনক গর্ত দেখতে পান। তারা কৌশলে গর্তটি অতিক্রম করার চেষ্টা করেন। এ সময় আইইডিটি বিস্ফোরিত হয়। পুলিশ শান্তিরক্ষীদের বুদ্ধিমত্তা ও তাদের বহনকারী এপিসিটি উচ্চমাত্রার বিস্ফোরণ প্রতিরোধে সক্ষম হওয়ায় তারা বড় ধরনের বিপদ থেকে রক্ষা পায়।


আইইডি বিস্ফোরণের ঘটনা এর আগেও ওই এলাকা ঘটেছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com