শহীদ মিনারে শ্রদ্ধা শেষে এফডিসিতে নেওয়া হবে ফারুকের মরদেহ
প্রকাশ : ১৬ মে ২০২৩, ১১:৪৪
শহীদ মিনারে শ্রদ্ধা শেষে এফডিসিতে নেওয়া হবে ফারুকের মরদেহ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য সদ্য প্রয়াত সংসদ সদস্য, চলচ্চিত্র অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে। শ্রদ্ধা জানানো শেষে এফডিসি হয়ে জানাজার জন্য মরদেহ নেওয়া হবে গুলশান আজাদ মসজিদে। এরপর দাফনের জন্য মরদেহ নেওয়া হবে গাজীপুরের কালীগঞ্জে।


ফারুকের ইচ্ছানুযায়ী পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হবে।


সিঙ্গাপুরের স্থানীয় সময় মঙ্গলবার ভোর ৫টা ৪০ মিনিটে নায়ক ফারুকের মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয় ইউএস-বাংলার বিএস-৩০৮ ফ্লাইট। মঙ্গলবার (১৬ মে) সকাল ৭টা ৪০ মিনিটে মরদেহ দেশে পৌঁছায়।


গতকাল সোমবার (১৫ মে) সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ১০টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নায়ক ফারুক। দীর্ঘদিন ধরেই তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আট বছর ধরে এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন এই অভিনয়শিল্পী।


অভিনেতা ফারুক সর্বশেষ ২০২১ সালের মার্চ মাসের প্রথম দিকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে যান। পরীক্ষায় রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকেই শারীরিকভাবে অসুস্থতা অনুভব করছিলেন তিনি।


৫০ বছরের বেশি সময় ধরে চলচ্চিত্রে অভিনয় করা ফারুক একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।


ফারুকের নিকটাত্মীয় (ভাতিজি জামাতা) মাজাহারুল কবির বলেন, শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর পর দুপুর ২টায় মরদেহ নেওয়া হবে এফডিসিতে। বাদ আসর গুলশান আজাদ মসজিদে জানাজা শেষে গাজীপুরের কালীগঞ্জে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।


১৯৪৮ সালের ১৮ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন ফারুক। এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ১৯৭১ সালে ঢাকাই সিনেমার তার অভিষেক হয়। প্রথম সিনেমায় তার বিপরীতে ছিলেন কবরী। এরপর ১৯৭৩ সালে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র খান আতাউর রহমানের পরিচালনায় ‘আবার তোরা মানুষ হ’ ও ১৯৭৪ সালে নারায়ণ ঘোষ মিতার ‘আলোর মিছিল’ এ দুটি সিনেমায় পার্শ্ব চরিত্রে অভিনয় করেন তিনি।


পাঁচ দশকের বেশি সময়ের অভিনয় ক্যারিয়ারে অভিনয় করেন বহু দর্শকপ্রিয় চলচ্চিত্রে। ‘মিয়াভাই’ চলচ্চিত্রের সাফল্যের পর তিনি চলচ্চিত্রাঙ্গনে ‘মিয়াভাই’ হিসেবে খ্যাতি পান। জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ নানা সম্মাননায় ভূষিত হন এই নন্দিত চিত্রনায়ক। অভিনয় থেকে অবসর নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com