জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনা লালন করেননি: মুক্তিযুদ্ধমন্ত্রী
প্রকাশ : ১২ মে ২০২৩, ২৩:৪৪
জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনা লালন করেননি: মুক্তিযুদ্ধমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধে অংশ নিলেও জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনা লালন করেননি বলে মন্তব্য করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।


তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধে জিয়াউর রহমান ইনডেমনিটি অধ্যাদেশকে আইনে পরিণত করেন। হত্যাকারীদের ডাবল-ট্রিপল প্রমোশন দিয়ে বিদেশি দূতাবাসে নিয়োগ দেন। গোলাম আযমকে নাগরিকত্ব দিয়েছিলেন তিনি। তিনি আমাদের সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা বাদ ধর্মভিত্তিক রাজনীতি চালু করেন। আমাদের সংবিধানকেও ধ্বংস করেছিলেন।


শুক্রবার (১২ মে) রাজধানীর ঢাকা ক্লাবে ‘মুক্তিযোদ্ধা মিলনমেলা-২০২৩’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


মোজাম্মেল হক আরও বলেন, সময় এসেছে স্বাধীনতার স্বপক্ষের লোকদের এক হওয়ার। জাতির এই ক্রান্তিলগ্নে পরাজিতদের ষড়যন্ত্র রুখে দিতে হবে। আমাদের পরবর্তী প্রজন্মও যেন স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ থাকে তা নিশ্চিত করতে হবে।


মুক্তিবাহিনীর সাব সেক্টর কমান্ডার মাহবুব উদ্দিন আহমদের সভাপতিত্বে মিলনমেলায় আরও উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার, আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, আবুল হাসনাত আব্দুল্লাহ প্রমুখ।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com