‘দ্রুতই বাংলাদেশিদের সুদান থেকে সরিয়ে নেওয়া হবে’
প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৩, ১৬:১০
‘দ্রুতই বাংলাদেশিদের সুদান থেকে সরিয়ে নেওয়া হবে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

খুব দ্রুতই বাংলাদেশিদের সুদান থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন দেশটিতে অবস্থিত বাংলাদেশ মিশনের প্রধান তারেক আহমেদ।


বুধবার (২৬ এপ্রিল) তিনি বার্তা সংস্থা ইউএনবিকে জানান, যে এলাকায় বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ হাউস অবস্থিত সেখানে নিরাপত্তা ও সুরক্ষা পরিস্থিতি এখনও অস্থিতিশীল। যদিও কিছুই চূড়ান্ত নয়, আমরা আশা করছি যে এই মাসের মধ্যে বা আগামী মাসের প্রথম দিকে সম্পন্ন হবে। এখনই সরিয়ে নিতে আগ্রহী আমাদের এমন প্রবাসীদের তথ্য সংগ্রহ করছি।


তিনি আরও বলেন, ‘খার্তুম থেকে বাংলাদেশিদের নিরাপদ জায়গায় নিয়ে যাওয়ার জন্য আমরা বাস ভাড়া করার চেষ্টা করছি। প্রাথমিক অবস্থায় আমাদের চেষ্টা থাকবে ১০টি বাসে ৫০০ বাংলাদেশিকে পোর্ট সুদান নামে একটি শহরে নিয়ে যাওয়া এবং সেখান থেকে একটি জাহাজ বা ফেরিতে করে নিরাপদে জেদ্দায় পৌঁছানো।’


অপর এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত বলেন, পশ্চিমা দেশগুলো তাদের দূতাবাস সরিয়ে নিলেও ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া এবং বাংলাদেশসহ আরও কয়েকটি দেশের দূতাবাস এখনও চালু রয়েছে।


খার্তুমে পরিস্থিতি অপ্রত্যাশিত রয়ে গেছে, যদিও তারা কয়েকটি অঞ্চলে কিছুটা উন্নতির কিছু তথ্য পাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা, সমস্ত কর্মকর্তা এবং তাদের পরিবার, রাজধানীর বাইরে একটি নিরাপদ স্থানে আছি।’


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com