গ্যাস লিকেজ পরিস্থিতি স্বাভাবিক, জ্বালানো যাবে চুলা
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৩, ১১:২০
গ্যাস লিকেজ পরিস্থিতি স্বাভাবিক, জ্বালানো যাবে চুলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বিভিন্ন এলাকায় সোমবার সন্ধ্যা গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ে। এতে আতঙ্কিত হয়ে পড়েন সেসব এলাকার বাসিন্দারা। তিতাসের পাইপলাইন ছিদ্র হয়ে গ্যাস বের হচ্ছিল বলে বিভিন্ন এলাকা থেকে ফায়ার সার্ভিসে ফোন করা হয়। তবে তিতাস গ্যাস কর্তৃপক্ষ বলছে, লাইনের সমস্যার সমাধান হয়েছে। গ্রাহকরা এখন চুলা ব্যবহার করতে পারবেন। এদিকে, ঙ্গলবার সকাল থেকে আর গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে না বলে জানা যায়।


বিষয়টি গুরুত্ব দিয়ে সমাধানে দ্রুত মাঠে নামে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। একইসঙ্গে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেয়া হয়।


তিতাসের জিএম (অপারেশন) সেলিম মিয়া জানান, লাইনে যে সমস্যা হয়েছিল, সেটির সমাধান করা হয়েছে। গ্রাহকরা এখন নির্বিঘ্নে চুলা জ্বালাতে পারবেন।


ফায়ার সার্ভিসের পক্ষ থেকে গতকাল জানানো হয়েছিল, রাজধানীর ইস্কাটন, নয়াটোলা, মগবাজার এলাকায় গ্যাস লিক হচ্ছে। রাস্তায় হাঁটার সময় গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে। মসজিদে মাইকিং করে চুলা না জ্বালানোর অনুরোধ জানানো হয়েছে। এ ছাড়া মতিঝিল, আরামবাগ, বাড্ডা, বাসাবো, মুগদা, নাখালপাড়া, জিগাতলা, ধানমণ্ডি, লালমাটিয়া, হাজারীবাগসহ আরও বেশ কয়েকটি এলাকাতেও এ অবস্থা দেখা গেছে।


তিতাস গ্যাস সূত্র গতকাল জানায়, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে।


রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ফেসবুক পেজে জানান, ঢাকার বেশ কয়েকটি জায়গায় গ্যাসের গন্ধ পাওয়ার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। ঢাকার গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরইমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com