শিথিল হতে পারে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা : ডিজি
প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ১৪:৫৪
শিথিল হতে পারে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা : ডিজি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) বর্তমান ও সাবেক সাত কর্মকর্তার এবং সংস্থাটির বিরুদ্ধে যারা নিষেধাজ্ঞা দিয়েছিল তারা এখন র‍্যাবের প্রশংসা করছেন। র‍্যাবের নিষেধাজ্ঞা শিথিল হতে পারে জানান র‍্যাবের ডিজি এম খুরশীদ হোসেন।


মঙ্গলবার (২ মার্চ) ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


তিনি বলেন নিশেধাজ্ঞা শিথিল হওয়ার সম্ভাবনা আছে। তারা যেসব বিষয়ে জানতে চেয়েছিল, সেগুলোর অনেক কিছু ফেক (ভুয়া) ছিল, তাদের মিসগাইড করা হয়েছিল। আমরা সাক্ষ্য-প্রমাণ দিয়েছি, তারা সন্তুষ্ট।


র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, দেশের জন্য কাজ করতে গিয়ে আমাদের অনেকে জীবন দিয়েছেন। নির্বাচনী ভূমিকা নিয়ে ডিজি বলেন, যখন নির্বাচন হবে, আইনশৃঙ্খলা বাহিনী তখন নির্বাচন কমিশনের আওতায় থাকে। সামনে যে নির্বাচন তাতে সব দল অংশগ্রহণ করবে। নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরাপদ হতে পারে সে দায়িত্ব আমরা পালন করবো।


র‍্যাবের নিষেধাজ্ঞা থাকায় নির্বাচনে দায়িত্ব পালনে কোনো সমস্যা হবে কি না, এমন প্রশ্নে র‍্যাব মহাপরিচালক বলেন, নিষেধাজ্ঞায় কোনো সমস্যা হবে না। আমাদের যেসব কর্মকর্তার প্রতি নিষেধাজ্ঞা দিয়েছে তাদের নিয়ে কিছু কিছু প্রশ্ন জানতে চেয়েছে। আমরা প্রমাণসহ জবাব দিয়ে দিয়েছি। সেক্ষেত্রে আমাদের কাজে কোনো প্রতিবন্ধকতা নেই। আপনারা জানেন র‍্যাব ইচ্ছা করলে যে কোনো কাজ করতে পারে না। আমাদের কিছু বিধি আছে। আমরা তার মধ্যে থেকেই কাজ করি। র‍্যাব জবাবদিহির বাইরে না, আমরা ঘটনার সঙ্গে সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ সদরদপ্তরকে অবহিত করে দিই।
‘র‍্যাবের কোনো সদস্য বিন্দুমাত্র ভুল করলে শাস্তি হয়নি, এমন নজির নেই। কেউ সেখান থেকে রেহাই পায়নি। যে অপরাধ করেছে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে। র‍্যাব শুধু আইনশৃঙ্খলা পরিস্থিতি দেখে না, মানবিক বিষয়গুলো নিয়েও কাজ করে। আমরা চেষ্টা করছি জঙ্গি-মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স। আমরা যে কোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত আছি।’


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com