ঢাকা জেলা প্রশাসককে আজীবন সম্মাননা দিলো সিআরইউ
প্রকাশ : ২৫ জুলাই ২০২৩, ১৯:৪২
ঢাকা জেলা প্রশাসককে আজীবন সম্মাননা দিলো সিআরইউ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদায়ী ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানকে আজীবন সম্মাননা দিয়েছে কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)।


২৫ জুলাই, মঙ্গলবার সিআরইউর কার্যালয়ে আয়োজিত এক বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এ সম্মাননা স্মারক তুলে দেন সংগঠনের সভাপতি হাসিব বিন শহিদ ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ অন্য নেতারা।


এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, এ দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোর্ট এলাকা জায়গাটি খুবই সেনসিটিভ। এখানে দায়িত্বরত সাংবাদিকরা দায়িত্বশীলভাবে কাজ করবেন। এদেশের উন্নয়ন, অগ্রগতি সামনের দিকে ধাবিত করতে মানুষের মধ্যে পজিটিভ ধারণা সৃষ্টি করতে সাংবাদিকরা কাজ করবেন বলে অনুরোধ করছি।


সিআরইউ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, জেলা প্রশাসক হিসেবে মোহাম্মদ মমিনুর রহমান ছিলেন অত্যন্ত চমৎকার ও দায়িত্বশীল মানুষ। ঢাকার খাসজমি অবৈধভাবে দখল রাখা ব্যক্তিতে বিরুদ্ধে তিনি যুদ্ধ ঘোষণা করেছিলেন। সেই যুদ্ধে তিনি অনেকটা সফল হয়েছেন। তিনি ছিলেন সাংবাদিকবান্ধব মানুষ। কোর্ট রিপোর্টার্স ইউনিটির জন্য বিশেষ অবদার রাখার জন্য জেলা প্রশাসককে আমরা আজীবন সম্মাননা দিয়েছি।


সিআরইউ সভাপতি হাসিব বিন শহিদ বলেন, সংবাদ সংগ্রহের ক্ষেত্রে আমাদের নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়। আর নিম্ন আদালতে সংবাদকর্মীদের নানা অসুবিধা দেখে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান তা নিরসনে যথাযথ ভূমিকা পালন করেছেন। তিনি একজন মানবিক জেলা প্রশাসক। সিআরইউর পক্ষ থেকে তাকে আজীবন সম্মাননা দিতে পেরে আমরা কৃতজ্ঞ।


এর আগে বিকেল ৩টায় সিআরইউর কার্যালয়ে উপস্থিত হলে জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা জানান ইউনিটির নেতারা। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম ও সহকারী কমিশনার শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।


অন্যদিকে, দীর্ঘ সাত মাস ঢাকা জেলা প্রশাসকের দায়িত্ব পালন শেষে গত ৬ জুলাই ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার পদে পদোন্নতি পায় মোহাম্মদ মমিনুর রহমান। দায়িত্বকালে অবৈধ দখল করা সরকারি খাসজমি উচ্ছেদ, তৃতীয় লিঙ্গের মানুষদের জমি বরাদ্দসহ নানা কর্মকাণ্ডে সর্বমহলে প্রশংসিত হয়েছিলেন।


বিবার্তা/রাসেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com