বিবার্তার সম্পাদক বাণী ইয়াসমিন হাসির জন্মদিন আজ
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ০০:০০
বিবার্তার সম্পাদক বাণী ইয়াসমিন হাসির জন্মদিন আজ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশ ও জাতির পিতা বঙ্গবন্ধুর পক্ষে আপসহীন বিবার্তা২৪ডটনেট-এর সম্পাদক বাণী ইয়াসমিন হাসি। প্রায় এক যুগ ধরে দায়িত্ব পালন করছেন পত্রিকাটির। তিনি জাগরণ টিভির নির্বাহী সম্পাদক ও সম্মানিত পরিচালক।


শব্দ নিয়ে খেলতে ভালোবাসেন তিনি। সেই অনুরাগের জায়গা থেকে গভীর আগ্রহ নিয়ে- প্রবন্ধ, নিবন্ধ, কলাম লিখেন জাতীয় দৈনিকে। ২০২২ সালে অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার প্রবন্ধ গ্রন্থ 'স্বাধীনতার পঞ্চাশে প্রবন্ধ পঞ্চাশ'।


বাণী ইয়াসমিন হাসির জন্ম ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার বসন্তপুর গ্রামে। জন্মেছেন আজকের এই দিনে অর্থাৎ ৮ এপ্রিল। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে সরাসরি যুক্ত ছিলেন। যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে শাহবাগের গণজাগরণ মঞ্চের আন্দোলনের প্রথম দিকে সরাসরি সক্রিয়ভাবে যুক্ত ছিলেন।


বাণী ইয়াসমিন হাসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ছিলেন। দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি ও রোকেয়া হল শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবেও। ওয়ান-ইলেভেন এর সঙ্কটময় সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে অকুতোভয় সেনানী হয়ে রাজপথে সোচ্চার থেকেছেন।


গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক-স্নাতকোত্তর সম্পন্ন করে প্রথম নারী সম্পাদক হিসেবে অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট চালু করেন তিনি। বাণী ইয়াসমিন হাসি বুকটান, অক্লান্ত লিখে চলেছেন সকল অন্যায় অনাচার অনিয়মের বিরুদ্ধে।


জন্মদিনে বিবার্তা পরিবারের পক্ষ থেকে তার জন্য অকৃত্রিম শুভেচ্ছা ও মঙ্গলকামনা।


বিবার্তা/রোমেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com