শিরোনাম
বইমেলায় পলাশ মাহবুবের সাতটি বই
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩৩
বইমেলায় পলাশ মাহবুবের সাতটি বই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অমর একুশে গ্রন্থমেলায় জনপ্রিয় কথাসাহিত্যিক ও নাট্যকার পলাশ মাহবুবের সাতটি নতুন বই প্রকাশিত হয়েছে। এরমধ্যে পাঞ্জেরী পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে পাঁচটি বই। আর কথাপ্রকাশ থেকে প্রকাশিত হয়েছে দুটি নতুন বই। প্রকাশিত বইগুলোর মধ্যে কিশোর উপন্যাস চারটি, ছোটদের গল্পের বই দুটি এবং কিশোর ছড়া-কবিতার বই একটি।


উপন্যাস ‘কম বয়সি সন্ধ্যা’ প্রকাশ করেছে কথাপ্রকাশ। এছাড়া কথাপ্রকাশ থেকে প্রকাশিত হয়েছে মুক্তিযুদ্ধের কিশোর উপন্যাস ‘লালুর লাল জামা’।


অন্যদিকে পাঞ্জেরী পাবলিকেশন্স প্রকাশিত বইগুলো হচ্ছে- পলাশ মাহবুবের জনপ্রিয় কিশোর সিরিজ দলজিক লাবু'র তৃতীয় উপন্যাস- 'বাবুদের বাজিমাত', হাস্যরসাত্মক মজার কিশোর উপন্যাস 'টমোজ, ছোটদের গল্পের বই 'তালি', ছোটদের মজার গল্পের বই 'জরির কাছে পরির চিঠি' এবং কিশোর ছড়া-কবিতার বই 'বৃষ্টিরা তিন বোন'।


পলাশ মাহবুব লেখালেখি করছেন দীর্ঘ দুই দশকেরও বেশি সময় ধরে। তার প্রথম বই প্রকাশিত হয় ২০০০ সালে। তারপর বিরতিহীনভাবে প্রকাশিত হচ্ছে নতুন নতুন বই। লেখালেখির জন্য উল্লেখযোগ্য বেশকিছুট পুরস্কার ও সম্মাননা পেয়েছেন তিনি। এরমধ্যে আছে অগ্রণী ব্যাংক বাংলাদেশ শিশু একাডেমী শিশুসাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা এওয়ার্ড, এসিআই আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কার, পশ্চিমবঙ্গের অন্নদাশংকর রায় শিশুসাহিত্য পুরস্কার।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com