বাংলা একাডেমির সম্মানসূচক ফেলোশিপ পাচ্ছেন সাত গুণীজন
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৯, ১৩:৫১
বাংলা একাডেমির সম্মানসূচক ফেলোশিপ পাচ্ছেন সাত গুণীজন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সাত গুণীজন পাচ্ছেন বাংলা একাডেমি সম্মানসূচক ফেলোশিপ-২০১৯। শনিবার (২৮ ডিসেম্বর) বাংলা একাডেমির সাধারণ পরিষদের ৪২তম বার্ষিক সভায় তাদের হাতে এ ফেলোশিপ তুলে দেয়া হবে।


বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বাংলা একাডেমির জনসংযোগ, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক অপরেশ কুমার ব্যানার্জী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ফেলোশিপপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।


ফেলোশিপপ্রাপ্তরা হলেন- অদ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন (শিক্ষা ও গবেষণা), শেখ মোহাম্মদ শহীদুল্লাহ (প্রকৌশল), জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক (চিকিৎসাসেবা), কুমুদিনী হাজং (সমাজসেবা), কাঙ্গালিনী সুফিয়া (সংগীত), আলী যাকের (সংস্কৃতি) এবং আসাদুজ্জামান নূর (সংস্কৃতি)।


শনিবার সকাল ৯টায় বাংলা একাডেমির সাধারণ পরিষদের ৪২তম বার্ষিক সভা শুরু হবে বাংলা একাডেমি প্রাঙ্গণে।


অনুষ্ঠানে বাংলা একাডেমি পরিচালিত পাঁচটি পুরস্কার- সাহিত্যিক মোহম্মদ বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার ২০১৯, মযহারুল ইসলাম কবিতা পুরস্কার-২০১৯, সা’দত আলি আখন্দ সাহিত্য পুরস্কার ২০১৯, মেহের কবীর বিজ্ঞানসাহিত্য পুরস্কার ২০১৯, হালীমা-শরফুদ্দীন বিজ্ঞান পুরস্কার ২০১৯ এবং দেশের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ৭ জন বিশিষ্ট ব্যক্তিকে বাংলা একাডেমি সম্মানসূচক ফেলোশিপ-২০১৯ দেওয়া হবে।


বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com