শিরোনাম
ফের আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি নূর, সাধারণ সম্পাদক আহকাম
প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৯, ০৯:৩০
ফের আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি নূর, সাধারণ সম্পাদক আহকাম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের ফের সভাপতি নির্বাচিত হয়েছেন আসাদুজ্জামান নূর এমপি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. আহকাম উল্লাহ। আগামী তিন বছরের জন্য তারা এই দায়িত্ব পালন করবেন।


বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় শনিবার বিকেলে আবৃত্তি সমন্বয় পরিষদ এর ত্রয়োদশ জাতীয় বার্ষিক কাউন্সিলে তারা পুনঃনির্বাচিত হন। সকাল ১০টা থেকে শুরু হয়ে দিনব্যাপী এই কাউন্সিলে সারাদেশের সদস্যভুক্ত ২৮০ সংগঠনের তিনজন করে প্রতিনিধি অংশগ্রহণ করেন।


এছাড়া সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন ইস্তেকবাল হোসেন, বেলায়েত হোসেন, রূপা চক্রবর্তী, গোলাম সালোয়ার, ড. শাহাদাত হোসেন নিপু, সোহরাব হোসেন তালুকদার, রফিকুল ইসলাম, শিমুল মুস্তাফা, ইকবাল খোরশেদ জাফর, রেজীনা ওয়ালী লীনা, ফয়জুল আলম পাপপু, নাজমুল হাসান পাখি (কুমিল্লা), আবু সুফিয়ান চৌধুরী কুশল (ফরিদপুর), মোকাদ্দেম বাবুল (সিলেট), আজমল হোসেন লাবু (বরিশাল), আলম আরা জুঁই (খুলনা), মোহাম্মদ কামাল (রাজশাহী), কান্তি কানিজা (ময়মনসিংহ) ও সমরজিৎ দাস টুটুল (চট্টগ্রাম)।


যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন- আজহারুল হক আজাদ, মীর মাসরুর জামান রনি, মাসুদুজ্জামান, কাজী মাহতাব সুমন ও রাশেদ হাসান। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আহসানউল্লাহ তমাল (ঢাকা), জয়দেব সাহা (ময়মনসিংহ), শাহাদাত হোসেন লিটন (ফরিদপুর), এমদাদ হোসেন কিশোর (কুমিল্লা), দেবাশীষ রুদ্র (চট্টগ্রাম), শরিফ আহমেদ বিল্টু (রাজশাহী), খান মাজহারুল হক লিপু (খুলনা), মারিফ বাপ্পী (বরিশাল) ও মনির হোসেন (সিলেট)। অর্থ সম্পাদক মনিরুল ইসলাম, অনুষ্ঠান সম্পাদক শহীদুল ইসলাম নাজু, প্রশিক্ষণ সম্পাদক অলোক বসু, প্রচার সম্পাদক ফয়জুল্লাহ সাঈদ, প্রকাশনা সম্পাদক জি এম মোর্শেদ, দফতর সম্পাদক শিরিন ইসলাম এবং তথ্য-প্রযুক্তি ও গবেষণা সম্পাদক মিজানুর রহমান সজল।


নির্বাহী সদস্যর হলেন- অনন্যা লাবনী পুতুল, ফখরুল ইসলাম তারা, প্রশান্ত অধিকারী, সুবর্ণা আরফিন, মাশরুক রহমান টিটু, সিদ্দিকুর রহমান পারভেজ, আমিরুল বাশার বাবু, জিয়াউল ইসলাম কাজল, জালালউদ্দিন হীরা, আহমেদ শিপলু, সামসুজ্জামান বাবু, মাহবুবুর রহমান মাহফুজ, অনন্যা সাহা, পুনম চিনু, তাসকিয়াতুন নূর তানিয়া, হাসান জাহাঙ্গীর, মশরুর হোসেন, সেলিম রেজা সাগর, সুকান্ত গুপ্ত, সাইমুম আঞ্জুম ইভান, রফিকুদ্দৌলা রাব্বী, শরীফ মজুমদার, আবদুল বারী, মো. জাহিদুল ইসলাম, ইমরান সাগর, মেরুনা বানু মুন, ম ম জুয়েল, আরিফ কাদরী, গোলাম মোস্তফা, এটিএম মাকসুদুল হক ইমু, আল আমিন, সুলতান মাহমুদ শ্রাবণ, সালমানুল মেহেদী মুকুট, উম্মে কুলসুম পলি, শামীমা রত্না, শামস-উল আলম মিঠু, মুজাহিদুল ইসলাম প্রিন্স ও মশিউর রহমান পিংকু।



এছাড়া উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন-সৈয়দ হাসান ইমাম, আশরাফুল আলম, ভাস্বর বন্দ্যোপাধ্যায়, এস এম মহসীন, নিরঞ্জন অধিকারী, কাজী মদিনা, পীযূষ বন্দ্যোপাধ্যায়, সুবর্ণা মুস্তাফা, ডালিয়া আহমেদ, মীর বরকত, হাসান আরিফ, কেয়া চৌধুরী ও লায়লা আফরোজ।


কাউন্সিলের শুরুতে শোক প্রস্তাব, সাধারণ সম্পাদকের প্রতিবেদন, সদস্যপদ নিয়ে আলোচনা, অর্থ সম্পাদকের প্রতিবেদন, সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদকের প্রতিবেদনের উপর আলোচনা, সদস্য সংগঠনের বার্ষিক প্রতিবেদন পেশ, গঠনতন্ত্র সংশোধনী নিয়ে আলোচনা, নতুন কমিটি গঠন ও ভবিষ্যৎ কর্মসূচির পরিকল্পনা উপস্থাপন করা হবে।


এছাড়াও কাউন্সিলে দেশের বিশিষ্ট প্রবীণ তিনজন আবৃত্তিশিল্পী ও সংগঠক আবৃত্তি সমন্বয় পরিষদের কাউন্সিল ও ভবিষ্যৎ কর্মকাণ্ড নিয়ে আলোচনা করেন। তারা হলেন-আশরাফুল আলম, মীর বরকত, ও হাসান আরিফ। কাউন্সিল সভায় সভাপতিত্ব করেন আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি আসাদুজ্জামান নূর এমপি।


প্রসঙ্গত, ১৯৮৮ সালের ১৪ এপ্রিল (পয়লা বৈশাখ) আবৃত্তি সমন্বয় পরিষদ প্রতিষ্ঠিত হয়। প্রথম সভাপতি ছিলেন ভাস্বর বন্দ্যোপাধ্যায় এবং সাধারণ সম্পাদক ছিলেন সাগর লোহানী। এই নিয়ে সপ্তমবারের মতো টানা সভাপতি নির্বাচিত হলেন আসাদুজ্জামান নূর এমপি এবং চতুর্থবারের মতো সাধারণ সম্পাদক হলেন মো. আহকাম উল্লাহ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com