কবি বেলাল চৌধুরীর অবস্থার কোনো উন্নতি হয়নি
প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ১৬:১২
কবি বেলাল চৌধুরীর অবস্থার কোনো উন্নতি হয়নি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একুশে পদকপ্রাপ্ত ষাটের দশকের বিশিষ্ট কবি বেলাল চৌধুরীর অবস্থার কোনো উন্নতি হয়নি। তাকে ঢাকার আনোয়ার খান মডার্ণ হাসপতালে তিন দিনযাবত লাইফ সাপোর্টে রাখা হয়েছে।


গত সাড়ে পাঁচ মাস ধরে কবিকে এ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তার অবস্থার অবনতি হলে গত শুক্রবার দুপুরে লাইফসাপোর্ট দেয়া হয়। এরপর থেকে কবির অবস্থার কোনো উন্নতি হয়নি। দীর্ঘদিন ধরে তিনি কিডনি, ডায়বেটিসসহ বয়সজনিত বিভিন্ন সমস্যায় ভূগছেন।


কবির বড় ছেলে আবদুল্লাহ প্রতীক চৌধুরী রবিবার জানান, হাসপাতালে পরীক্ষার পর পাকস্থলীতে সমস্যা ধরা পড়েছে। আজ সকালে চিকিৎকরা জানিয়েছেন, কবির অবস্থার কোনো পরিবর্তন হয়নি।


কবি বেলাল চৌধুরী বাসায় অসুস্থ হয়ে পড়লে রাজধানীর ধানমন্ডির আট নম্বর সড়কে আনোয়ার খান মডার্ণ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য ডা. ফিরোজ আহেমদ কোরাইশির নেতৃত্বে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।


৬০’এর দশকের অন্যতম শক্তিশালী কবি, প্রাবন্ধিক, অনুবাদক ও সাংবাদিক কবি বেলাল চৌধুরী। তিনি ঢাকায় ভারতীয় দূতাবাস থেকে প্রকাশিত ‘ভারত বিচিত্রা’র সম্পাদক হিসেবে ১৫ বছর দায়িত্ব পালন করেছেন। এছাড়া রুপালী গ্রুপের ‘সাপ্তাহিক সন্দ্বীপ’ সম্পাদনা করেন।


তিনি বেশ কয়েক বছর ভারতের কলকাতায় অবস্থানকালে কবি সুনীল গঙ্গোপাধ্যায় সম্পাদিত সাহিত্য পত্রিকা ‘কৃত্তিবাস’-এ কর্মরত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com