শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশের পথ উন্মুক্ত করতে হবে: ড. সালেহউদ্দীন
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ১৩:৪০
শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশের পথ উন্মুক্ত করতে হবে: ড. সালেহউদ্দীন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, শিশুরাই জাতির ভবিষ্যত। শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের সুপ্ত প্রতিভা বিকাশের পথ উন্মুক্ত করতে হবে। তাদের মধ্যে উন্মেষ ঘটাতে হবে সততা, মূল্যবোধ, দেশপ্রেম ও সৃজনশীলতার মতো সুকুমার গুণাবলীর। আমি আশা করি ফুলকুঁড়ি আসরসহ দেশের সকল শিশু-সংগঠন এবং হিতৈষীগণ শিশুদের কল্যাণে অবদান রাখবেন।


জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। ‘পৃথিবীকে গড়তে হলে সবার আগে নিজকে গড়ো’ এই স্লোগানকে ধারণ করে ফুলকুঁড়ি আসর ১৯৭৪ সালের ২৮ সেপ্টেম্বর যাত্রা শুরু করে।


৬ অক্টেবর শুক্রবার প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আসরের কেন্দ্রীয় সাংস্কৃতিক উপদেষ্টা মাহবুবুল হক, আসরের উপদেষ্টা বিশিষ্ট সাংবাদিক, টিভি ব্যক্তিত্ব জয়নুল আবেদীন আজাদ, কেন্দ্রীয় খেলাধুলা ও ব্যায়াম উপদেষ্টা অ্যাডভোকেট এ. কে. এম. বদরুদ্দোজা এবং সাবেক প্রধান পরিচালক হাসান মুর্তাজা প্রমুখ।


বাংলাদেশ সু্প্রীমকোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে দিনব্যাপী বর্ণিল আয়োজনে ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবে সারাদেশ থেকে আগত সহস্রাধিক সংগঠক, অভিভাবক ও শিশুকিশোর অংশগ্রহণ করে। এ উপলক্ষ্যে অভিযাত্রী কিশোর থিয়েটার আয়োজিত নাটক ‘মহাপতঙ্গ’ মঞ্চস্থ হয়। এ সেশনে বিশেষ অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী দিলারা জামান।


আসরের প্রধান পরিচালক হুমায়ুন কবীরের পরিচালনায় এবং সহকারী প্রধান পরিচালক সাইফুল ইসলামের সঞ্চালনায় জাতীয় সংগীত, পবিত্র কুরআন তেলাওয়াত ও দেশাত্ববোধক গানের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়।


ফুলকুঁড়ি আসরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় পর্যায়ে অনেকগুলো প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় সারাদেশ থেকে অসংখ্য প্রতিযোগী অংশগ্রহণ করে।


প্রতিযোগিতায় গান, কোরওিগ্রাফি, নাটিকা, শর্টফিল্ম প্রদর্শনসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়। পরে বিজয়ীদের মধ্যে ব্যাজ, সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com