ত্রিবেণী : শিল্পকলায় চলছে আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ১১:৩০
ত্রিবেণী : শিল্পকলায় চলছে আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিল্পকলা একাডেমিতে চারকোল গ্যালারি বিডি ‘ত্রিবেণী’ শিরোনামে বাংলাদেশ চিত্রশালার গ্যালারি ৪-এ আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী চলছে।


এই প্রদর্শনীতে সার্বিকভাবে সহযোগিতায় থাকছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। প্রদর্শনী ৪ আগস্ট শুরু হয়েছে। চলবে ৭ আগস্ট পর্যন্ত।


চারকোল গ্যালারি বিডি গত ৬ বছর ধরে আন্তর্জাতিক পরিমণ্ডলে চিত্র প্রদর্শনীর আয়োজন করে চলেছে। ভারতে ১৫টি চিত্রপ্রদর্শনী এবং কোরিয়াতে দুটি আর্ট ফেয়ারে অংশগ্রহণ করেছে চারকোল গ্যালারি বিডি। তার ধারাবাহিকতায় এই প্রথম ঢাকায় আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী আয়োজন করছে সংস্থাটি। এই চিত্র প্রদর্শনীতে কোরিয়া, ভারত ও বাংলাদেশসহ ৫৬ জন চিত্রশিল্পী অংশগ্রহণ করছে। থাকছে তাদের ১১৩টি শিল্পকর্ম।


শুক্রবার (৪ আগস্ট) বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার চারুকলা বিভাগের মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিল্পী প্রফেসর হাশেম খান।


এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য শিল্পী মুক্তিযোদ্ধা বীরেন সোম, শিল্পী সুশান্ত কুমার অধিকারী, অভিনেতা আফজাল হোসেন একাধারে পরিচালক, লেখক ও চিত্রশিল্পী এবং ফ্যাশন ডিজাইনার, চিত্রশিল্পী ও গায়ক বিপ্লব সাহা।


আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের শিল্পীদের ক্ষেত্র প্রসারিত করা ও শিল্পের ভাবনা আদান-প্রদান করা এই প্রদর্শনীর মূল লক্ষ্য।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com