মাহবুবুল হক শাকিল স্মৃতি পদকের জন্য কবিতার বই আহ্বান
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ১৪:২৩
মাহবুবুল হক শাকিল স্মৃতি পদকের জন্য কবিতার বই আহ্বান
মাহবুবুল হক শাকিল
প্রিন্ট অ-অ+

প্রয়াত কবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের স্মৃতি রক্ষায় গঠিত মাহবুবুল হক শাকিল সংসদ-এর পক্ষ থেকে প্রতি বছর ২০ ডিসেম্বর তার জন্মদিনে আনুষ্ঠানিকভাবে একজন করে তরুণ কবিকে মাহবুবুল হক শাকিল পদক প্রদান করছে।


এ বছরও কবির জন্মদিনে একজন তরুণ কবিকে মাহবুবুল হক শাকিল পদক ২০১৯ প্রদান করা হবে। ভবিষ্যতে পদকের সংখ্যা ও বিষয় ক্রমান্বয়ে বৃদ্ধি করার চিন্তা রয়েছে।


যাদের জন্য পদক


১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৮-এর মধ্যে প্রকাশিত অনূর্ধ্ব ৪০ বছর বয়সের কবির কাব্যগ্রন্থের জন্য এ পদক প্রদান করা হবে। এর অর্থমূল্য হবে এক লাখ টাকা।


শুধু বাংলাদেশের জীবিত নাগরিক এ পদকের জন্য মনোনীত হবেন। তবে পদক সম্পর্কিত সিদ্ধান্ত গৃহীত হওয়ার পর যদি দুর্ভাগ্যক্রমে মনোনীত ব্যক্তি মৃত্যুবরণ করেন, তাহলে এ বিধি তার ক্ষেত্রে প্রযোজ্য হবে না।


বই জমা প্রদানের আহ্বান


প্রাথমিকভাবে একটি কমিটি পদকের জন্য লেখক অথবা বইয়ের নাম বাছাই করবেন। সেখান থেকে পাঁচ সদস্যের বিচারকমণ্ডলী পদকের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।


কবিতার পদকের জন্য লেখক, প্রকাশক কিংবা শুভানুধ্যায়ীর কাছ থেকে প্রতিটি বই পাঁচ কপি করে আহ্বান করা হলো। সেইসঙ্গে লেখকের বয়সের প্রমাণস্বরূপ জাতীয় পরিচয়পত্র কিংবা পাসপোর্টের ফটোকপি জমা দেয়া আবশ্যক।


বই পাঠানোর ঠিকানা


নজীর আহমদ সিমাব, উপ-পরিচালক, ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি), কক্ষ-৩০৫, তৃতীয় তলা, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। মোবাইলঃ ০১৭১২-০৭২৪৭৪।


বই জমা প্রদানের শেষ সময় : ১০ নভেম্বর, ২০১৯।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com