ফেলে না দিয়ে কীভাবে ব্যবহার করা যায় ব্যবহৃত টি ব্যাগ
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ০০:২১
ফেলে না দিয়ে কীভাবে ব্যবহার করা যায় ব্যবহৃত টি ব্যাগ
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

চা বানানোর পর টি ব্যাগটি ফেলে দেওয়ার অভ্যাস বেশির ভাগেরই থাকে। তবে টি ব্যাগ ফেলে না দিয়ে ঘরের বিভিন্ন কাজে তা ব্যবহার করতে পারেন।


অপ্রয়োজনীয় এই জিনিসটি হয়ে উঠতে পারে বিশাল কাজের জিনিস। জেনে নিন ফেলে না দিয়ে কী ভাবে ব্যবহার করা যায় ব্যবহৃত টি ব্যাগ।


১) অনেক সময়ই বাসনপত্র থেকে তেলতেলে ভাব উঠতে চায় না। সময় খরচ কমাতে চাইলে তেল সরাতে সাহায্য করতে পারে ব্যবহৃত টি ব্যাগ। একটি পাত্রে জল গরম করে তাতে ব্যবহৃত কয়েকটি টি ব্যাগ ফেলে দিন। তার মধ্যে কয়েক ঘণ্টা চুবিয়ে রাখুন তেলচিটে বাসনগুলি। কিছু ক্ষণ পর সাবান দিয়ে আলতো হাতে ঘষে নিলেই একেবারে ঝকঝকে দেখাবে বাসন।


২) বাগানের শখ আছে? টি ব্যাগ ফেলে না দিয়ে সার হিসাবেও ব্যবহার করতে পারেন। চায়ের পাতা গাছের গোড়ায় সার হিসাবে ব্যবহার করতে পারেন। ইন্ডোর প্ল্যান্টের ক্ষেত্রে এই সার দারুণ কাজ করে।


৩) শীতকালে অনেকের জুতোয় দুর্গন্ধ হয়। প্রতি দিন বাইরে থেকে এসে দু’টি টিস্যু পেপারের মধ্যে টি ব্যাগ মুড়ে সকাল পর্যন্ত জুতায় রেখে দিন। গন্ধ হবে না জুতোয়।


৪) কাজের চাপে অনেকেরই চোখের নীচে ফোলা ভাব দেখা যায়। সেই সঙ্গে কালো দাগের সমস্যা তো আছেই। এই সব সমস্যা থেকে রেহাই পেতে ফ্রিজে রাখা টি ব্যাগ চোখের উপর রেখে শুয়ে থাকুন ১৫ মিনিট। দেখবেন চোখের ফোলা বা লাল ভাব কমে গিয়ে কান্তি দূর হয়েছে অনেকটাই। নিয়মিত ব্যবহার করলে কালো দাগও চলে যাবে।


৫) ব্রণের সমস্যায় নাজেহাল? ব্যবহৃত চা পাতা বার বার ফুটিয়ে ঘন লিকার তৈরি করে সেই চা ত্বকে লাগালে ব্রণের সমস্যা কমবে। রোদে পুড়ে ত্বকের বেহাল দশা? কালচে ভাব দূর করার জন্য ঠান্ডা চায়ের লিকার তুলো ভিজিয়ে লাগান। ব্যবহৃত টি ব্যাগও ঠান্ডা করে লাগাতে পারেন। জ্বালা ভাব কমবে। নিয়মিত ব্যবহারে দাগও চলে যাবে।


বিবার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com