মেকআপ করলেই বয়স বেশি দেখায় কোন ভুলে?
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৩, ১১:১৩
মেকআপ করলেই বয়স বেশি দেখায় কোন ভুলে?
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

রোদে ঘামে চোখের কাজল লেবড়ে একসা, খেতে গিয়ে লিপস্টিকের অর্ধেকটা উধাও, দুপুর গড়াতে না গড়াতেই ফাউন্ডেশনের ছিটেফোঁটাও আর বোঝা যাচ্ছে না, সব মিলিয়ে সে এক যাচ্ছেতাই ব্যাপার! টারআপের জন্য সঙ্গে মেকআপের জিনিসপত্র নেওয়া হয়নি। 


নিদেনপক্ষে ব্যাগে রয়েছে কাজল আর লিপবাম। কিন্তু অনুষ্ঠানে থাকতে হবে টিপটপ। এদিকে মেকআপ গিয়েছে নষ্ট হয়ে। মেকআপ ঠিকমতো করা না হলে ঝক্কিঝামেলার অন্ত থাকে না।


এদিকে, সাজগোজ করতে সাধারণত মেয়েরা বেশ পছন্দ করেন। কিন্তু অনেকেই আবার মেকআপ করতে চান না বেশি বয়স্ক দেখায় বলে। আবার, অনুষ্ঠানে যেতে গেলে মেকআপের কোন বিকল্প নেই। রূপটানের সময় কোন ভুলগুলি এড়িয়ে চললে আর এমনটা হবে না?


উৎসব-অনুষ্ঠানে নিজেকে আকর্ষণীয় করতে সব মেয়েই কমবেশি ভালবাসেন। তবে রূপটান যেমন সৌন্দর্য বাড়ায়, তেমনই রূপটানের সময় সামান্যতম ভুলও কিন্তু ত্বকে বয়সের ছাপ স্পষ্ট করে দিতে পারে। অনেকেই মেকআপ করতে চান না বেশি বয়স্ক দেখায় বলে। রূপটানের সময় কোন ভুলগুলি এড়িয়ে চললে আর এমনটা হবে না?


১) অতিরিক্ত ফাউন্ডেশন ব্যবহার করা থেকে বিরত থাকুন। রূপটানের ক্ষেত্রে ফাউন্ডেশন অতি গুরুত্বপূর্ণ একটি উপাদান। কিন্তু প্রয়োজনের অতিরিক্ত ফাউন্ডেশন না ব্যবহার করাই ভাল।


২) শুধু ফাউন্ডেশন নয়, অতিরিক্ত ফেস পাউডারের ব্যবহার ত্বকে বয়সের ছাপ স্পষ্ট করে তুলতে পারে। বেস মেকআপ যত হালকা হবে ততই ভাল হবে আপনার মেকআপ।


৩) ভুরু আঁকার সময় সচেতন থাকতে হবে। খুব মোটা ভুরু করে নিলে কিংবা গাঢ় করে ভুরু আঁকলে আপনাকে বয়সের তুলনা বেশি বয়স্ক লাগতে পরে।


৪) যথাসম্ভব কম ব্লাশ অন ব্যবহার করাই ভাল। অতিরিক্ত ব্লাশ অন ব্যবহার করলে গালের দু'পাশের চামড়া ঝুলে গেছে বলে মনে হয়।


৫) অনেকে ম্যাট লিপস্টিক পরতে ভালবাসেন। তবে চেহারার সঙ্গে মানানসই ম্যাট লিপস্টিক না পরলে মুখে বয়সের ছাপ প্রকট হয়ে ওঠার সম্ভাবনা থাকে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com