ডেসটিনির চেয়ারম্যানের ৩ বছর কারাদণ্ড
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১৫:৩৯
ডেসটিনির চেয়ারম্যানের ৩ বছর কারাদণ্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেনকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।


ঢাকার বিশেষ জজ আদালত- ৬ এর বিচারক মাহবুব রহমান বুধবার এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাকে আরো তিন মাস কারাদণ্ড দেয়া হয়।


রায় ঘোষণার সময় হোসেনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। দুর্নীতি দমন কমিশনের পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য জানিয়েছেন।


প্রসঙ্গত, প্রাথমিক অনুসন্ধানে মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয়বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পায় দুদক। এরপর দুদক ২০১৬ সালের ১৫ জুন ৭ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিল করতে নোটিশ দেয়।


ওই সময় ডেসটিনির অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা অর্থপাচার মামলায় তিনি কারাগারে ছিলেন। ওই বছর ২০ জুন তিনি কারাগারে দুদকের নোটিশ পান।


এরপর তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের জন্য সময় চান। দুদক হিসাব দাখিলের জন্য আরো ৭ কার্যদিবস সময় দিলেও পরে তিনি তার সম্পদের হিসাব কমিশনে দাখিল করেননি।


সম্পদের হিসাব দাখিল না করায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর তার বিরুদ্ধে নন-সাবমিশন মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সালাহউদ্দিন।


তদন্ত শেষে একই কর্মকর্তা ২০১৭ সালের ৬ জুন আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ১৫ অক্টোবর এ মামলায় চার্জ গঠন করেন আদালত। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত পাঁচজনের সাক্ষ্য গ্রহণ করেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com