শিরোনাম
আদালত বর্জন করে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ
প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৮, ১১:১৭
আদালত বর্জন করে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টে করা আপিলে সাজা বেড়ে ১০ বছর হওয়ার প্রতিবাদে আদালত বর্জন করে কক্ষে প্রবেশের দুটি পথে তালা দিয়ে বিএনপিপন্থী আইনজীবীরা বিক্ষোভ করছেন।


বুধবার সকাল ৯টা থেকে সুপ্রিম কোর্ট ভবনের দ্বিতীয় তলায় আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে তারা অবস্থান নিয়ে বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ করছেন। এ কর্মসূচি চলবে বেলা ১টা পর্যন্ত।


এর আগে এ মামলায় হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বাড়ানোর প্রতিবাদে আদালত বর্জনের ঘোষণা দেয় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি।


মঙ্গলবার রায়ের পর আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সভা শেষে এক সংবাদ সম্মেলনে আদালত বর্জনের এ কর্মসূচি ঘোষণা করেন এই সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।



তিনি বলেন, বেআইনিভাবে বিএনপি চেয়ারপারসনের সাজা বাড়ানোর প্রতিবাদে বুধবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত তারা সর্বোচ্চ আদালতের দুই বিভাগে (হাইকোর্ট ও আপিল) কর্মবিরতি পালন করবেন।


এদিকে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির আদালত বর্জনের কর্মসূচিতে সমর্থন জানিয়েছে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট।


এর আগে সকাল সাড়ে ১০টায় এক রায়ে হাইকোর্ট বিভাগ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিচারিক আদালতের দেয়া পাঁচ বছরের কারাদণ্ড বাড়িয়ে ১০ বছর করেন। এ ছাড়া ৫ বছরের দণ্ড থেকে খালাস চেয়ে খালেদা জিয়া এবং ১০ বছরের দণ্ড থেকে খালাস চেয়ে মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল ওরফে কাজী কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের আপিল খারিজ করেন আদালত।



তিন আসামির আপিল ও দুদকের একটি রিভিশন আবেদনের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com