শিরোনাম
১৩ বছরের সাজা: পুনঃশুনানি শেষ, রায় ৭ অক্টোবর
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১৮:০৪
১৩ বছরের সাজা: পুনঃশুনানি শেষ, রায় ৭ অক্টোবর
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুদকের মামলায় দণ্ডের বিরুদ্ধে করা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার আপিল আবেদনের ওপর পুনঃশুনানি শেষ হয়েছে। আগামী ৭ অক্টোবর এ বিষয়ে রায় ঘোষণা করবেন আদালত।


মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রায়ের এ দিন ধার্য করেন।


২০০৭ সালের ১৩ জুন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক নূরুল আলম সূত্রাপুর থানায় এই মামলা দায়ের করেন। মামলায় তার বিরুদ্ধে ২৯ লাখ টাকার অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ আনা হয়।


২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে ১৩ বছর কারাদণ্ড ও জরিমানার রায় ঘোষণা করে। পরে ওই রায়ের বিরুদ্ধে আপিল করলে ২০১০ সালের ২৭ অক্টোবর মায়ার কারাদণ্ড বাতিল করেন হাইকোর্ট।


কিন্তু হাইকোর্টের সেই আদেশের বিরুদ্ধে দুদক আবেদন করলে ২০১৫ সালের ১৪ জুন মায়াকে হাইকোর্টের দেয়া খালাসের রায় বাতিল করেন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টে নতুন করে আপিল শুনানির নির্দেশও দেয়া হয়। পরে এ সংক্রান্ত রিভিউ খারিজ করেন আপিল বিভাগ।


এরপর আপিল বিভাগের আদেশ অনুসারে হাইকোর্টে মায়ার আপিলের ওপর পুনরায় শুনানি হয়। মঙ্গলবার শুনানি শেষ করে মামলার রায় ঘোষণার জন্য দিন নির্ধারণ করে দেন হাইকোর্ট।


আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার, ড. বশির আহমেদ ও সাঈদ আহমেদ রাজা। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরীন ও একেএম আমিন উদ্দিন মানিক।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com