শিরোনাম
২০ সেপ্টেম্বরের মধ্যেই বায়রার নির্বাচন করতে হবে
প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১১:৫৯
২০ সেপ্টেম্বরের মধ্যেই বায়রার নির্বাচন করতে হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) কার্যনির্বাহী কমিটির নির্বাচন সংক্রান্ত হাইকোর্টের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। এর ফলে ২০ সেপ্টেম্বরের মধ্যে বায়রার নির্বাচন করতে হবে।


হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বায়রা কর্তৃপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ নো অর্ডার দিয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ সোমবার এই আদেশ দেন।


আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আখতার ইমাম। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার রাশনা ইমাম ও ব্যারিস্টার রেশাদ ইমাম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।


বায়রার ১০ সদস্যের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে ৪ জুলাই হাইকোর্ট আদেশ দিয়েছিল। আদেশে হাইকোর্ট বায়রার বর্তমান কমিটির সদস্যদের মেয়াদ ১২ জুলাই শেষ হওয়ার সঙ্গে সঙ্গে দায়িত্ব থেকে অব্যাহতি নিশ্চিত করতে হবে। ১৩ জুলাই থেকে বাণিজ্য সংস্থার পরিচালক প্রশাসক হিসেবে বায়রার দায়িত্ব নেবেন এবং ২০ সেপ্টেম্বরের মধ্যে তাকে বায়রার নির্বাচন করতে হবে।


হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে বায়রা কর্তৃপক্ষ। যা আজ শুনানির জন্য আপিল বিভাগে ওঠে এবং হাইকোর্টের আদেশ বহাল রাখে আপিল বিভাগ।


পরে ব্যারিস্টার রাশনা ইমাম বলেন, আব্দুল আলীমসহ বায়রার ১০ সদস্যের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ আরো ৯ মাস বাড়িয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের আদেশ তিন মাসের জন্য স্থগিত করেছিল হাইকোর্ট।


তিনি বলেন, এরপর গত ৪ জুলাই আরেকটি সম্পূরক আবেদনের শুনানি নিয়ে ১২ জুলাই বায়রার বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার পর ১৩ জুলাই থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের ট্রেড ইউনিয়নের পরিচালককে (ডিটিও) বায়রার দায়িত্ব নিয়ে ২০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন করার নির্দেশ দেন হাইকোর্ট।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com