শিরোনাম
শেয়ার কেলেঙ্কারি: ৮ পরিচালককে আত্মসমর্পণের নির্দেশ
প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৮, ১৪:৫৯
শেয়ার কেলেঙ্কারি: ৮ পরিচালককে আত্মসমর্পণের নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারির ঘটনায় করা দুই মামলায় খালাস পাওয়া দুটি প্রতিষ্ঠানের ৮ পরিচালককে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।


আদালত তাদেরকে আদেশ পাওয়ার ৩০ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন। পাশাপাশি তারা জামিন চাইলে তা বিবেচনা করতেও বলা হয়েছে।


বিচারপতি মোঃ রইস উদ্দিনের একক বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। পাশাপাশি বিচারিক আদালতের মামলার নথিপত্র তলব করা হয়েছে।


বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) করা আপিল শুনানির জন্য গ্রহণ করে এ আদেশ দেয়া হয়।


আদালতে সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম মাসুম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শফিউল বশর ভান্ডারি ও সহকারী অ্যাটর্নি জেনারেল সৈয়দা সাবিনা আহমেদ।


এর আগে ১ ফেব্রুয়ারি শেয়ারবাজার বিষয়ক বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ ১৯৯৬ সালের বহুল আলোচিত শেয়ার কারসাজির দুই মামলার আট আসামির সবাইকে খালাস দেন।


এই আট পরিচালকরা হলেন- এইচএমএমএস ফাইন্যান্সিয়াল কনসালট্যান্সি অ্যান্ড সিকিউরিটিজের শেয়ার কেলেঙ্কারি মামলার আসামি হেমায়েত উদ্দিন আহমেদ, মোস্তাক আহমেদ সাদেক, সৈয়দ মাহবুব মুর্শেদ, শরিফ আতাউর রহমান ও আহমেদ ইকবাল হাসান এবং সিকিউরিটিজ কনসালট্যান্টস শেয়ার কেলেঙ্কারি মামলায় এম.জে. আজম চৌধুরী, শহীদুল্লাহ ও প্রফেসর মাহবুব আহমেদ।


পরে ট্রাইব্যুনালের সেই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে এসইসি। সেই আপিল আজ শুনানির জন্য গ্রহণ করে আদালত এ আদেশ দেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com