অধস্তন আদালতে কালো কোট ও গাউন পড়তে হবে না: সুপ্রিমকোর্ট
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪, ২১:০১
অধস্তন আদালতে কালো কোট ও গাউন পড়তে হবে না: সুপ্রিমকোর্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের অধস্তন আদালতে গরমের সময়ে মামলার শুনানিকালে আইনজীবী ও বিচারকদের কালো কোট এবং গাউন পরার বাধ্যবাধকতা নেই বলে জানিয়েছে সুপ্রিমকোর্ট প্রশাসন।


৪ এপ্রিল, বৃহস্পতিবার প্রধান বিচারপতির নির্দেশে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশিব্যাপী চলমান তীব্র তাপপ্রবাহের কারণে দেশের বিভিন্ন আইনজীবী সমিতির আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ বিচারপতি সঙ্গে আলোচনাক্রমে এই সিদ্ধান্ত হয় যে, অধস্তন দেওয়ানি ও ফৌজদারি আদালত/ ট্রাইব্যুনালসমূহের বিজ্ঞ বিচারকবৃন্দ এবং বিজ্ঞ আইনজীবীবৃন্দ মামলা শুনানিকালে পরিধেয় পোশাক সংক্রান্ত সুপ্রিমকোর্ট, হাইকোর্ট বিভাগের বিগত ২০২১ সালের ২৮ অক্টোবর তারিখে জারি করা বিজ্ঞপ্তি স্থগিত করে ওই বছরের ৩০ মার্চ তারিখের বিজ্ঞপ্তিতে পুনর্বহাল করা হলো।


এমতাবস্থায় দেশের সকল অধস্তন দেওয়ানি ও ফৌজদারি আদালত/ট্রাইব্যুনালসমূহের বিজ্ঞ বিচারকবৃন্দ এবং বিজ্ঞ আইনজীবীগণ ক্ষেত্রমত সাদা ফুলশার্ট বা সাদা শাড়ি/ সালোয়ার কামিজ ও সাদা নেক ব্যান্ড/কালো টাই পরিধান করবেন। এক্ষেত্রে কালো কোট এবং গাউন পরিধান করার আবশ্যকতা নেই। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com