সুপ্রিম কোর্টে হাতাহাতি-ভাঙচুর, আইনজীবীদের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ১৭ মে ২০২৩, ১৭:০১
সুপ্রিম কোর্টে হাতাহাতি-ভাঙচুর, আইনজীবীদের বিরুদ্ধে মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষে হামলা ও ভাঙচুরের ঘটনায় বিএনপিপন্থি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, অ্যাডভোকেট মহসিন রশিদ, অ্যাডভোকেট মামুন মাহবুব, অ্যাডভোকেট শাহ আহমেদ বাদলকেও আসামি করা হয়েছে। এছাড়া মামলায় ১০০/১৫০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়েছে।


১৬ মে, মঙ্গলবার রাতে রাজধানীর শাহবাগ থানায় আইনজীবী সমিতির সহকারী সুপারিন্টেনডেন্ট মো. রফিকউল্লাহ বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে নারী আইনজীবীকে হেনস্তা ছাড়াও যৌন হয়রানির অভিযোগও আনা হয়েছে।


সমিতির সম্পাদকের কক্ষে হামলা ও ভাঙচুরের দায়ে করা এই মামলায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, অ্যাডভোকেট মহসিন রশিদ, অ্যাডভোকেট মামুন মাহবুব, অ্যাডভোকেট শাহ আহমেদ বাদলকেও আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতপরিচয় আরও ১০০ থেকে ১৫০ জনকে এতে আসামি করা হয়েছে।


মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান কমিটি বাতিল করে নতুনভাবে ভোটগ্রহণের দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভের সময় সমিতির সম্পাদকের কক্ষে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। একই সময় বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ছাড়াও হাতাহাতি, ধাক্কাধাক্কি, হট্টগোলসহ পাল্টাপাল্টি বিক্ষোভের ঘটনাও ঘটে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আইনজীবী আহত হন।


পরে ওই ঘটনার জন্য সমিতির সম্পাদক ও আওয়ামীপন্থি আইনজীবী অ্যাডভোকেট আবদুল নূর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামকে দায়ী করেন।


তবে বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল পাল্টা অভিযোগ করে বলেছেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে হামলা করার কারণে বিএনপি সমর্থিত বেশ কয়েকজন আইনজীবী আহত ও রক্তাক্ত হয়েছেন।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com