কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১০:২২
কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি বিলাসবহুল হোটেলে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৬৩ জন নিহত হয়েছেন। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে হতাহতের সংখ্যা বাড়ারও খবর দিচ্ছে কর্তৃপক্ষ। খবর বিবিসি, সিএনএন ও আলজাজিরার।


পশ্চিম কাবুলের শিয়া অধ্যুষিত ৬ নম্বর ওয়ার্ডের শাহরে দুবাই হোটেলে শনিবার (১৭ আগস্ট) স্থানীয় সময় রাত ১০টা ৪০ মিনিটে এ হামলা চালানো হয়। বিয়ের অনুষ্ঠানে নারী ও পুরুষদের জন্য আলাদা হল বরাদ্দ ছিল এবং পুরুষদের হলে বোমার বিস্ফোরণ ঘটানো হয়।


হামলায় আহত হয়েছেন অর্ধশত মানুষ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এক আত্মঘাতী হামলাকারী বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা চালানোর পর তারা অনেক লাশ পড়ে থাকতে দেখেছেন।


আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বোমা হামলায় বহু হতাহতের খবর নিশ্চিত করলেও তিনি সঠিক সংখ্যা জানাতে পারেননি।


কাবুলের পুলিশ জানিয়েছে, এ ঘটনায় অন্তত ২০ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। কোনো কোনো সূত্র অবশ্য নিহতের সংখ্যা অর্ধশত বলে দাবি করছে।



এদিকে এখনো কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে উগ্র জঙ্গিগোষ্ঠী তালেবান ও আইএস আফগানিস্তান ও পাকিস্তানের শিয়া হাজারা জনগোষ্ঠীকে লক্ষ্য করে মাঝে-মধ্যেই এ ধরনের হামলা চালিয়ে থাকে।


গত শুক্রবার পাকিস্তানের কোয়েটা শহরের কাছে একটি মসজিদে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে তালেবান নেতা হাইবাতুল্লাহ আখুন্দজাদার একজন ভাই নিহত হন।


হামলার সময় হাইবাতুল্লাহর ওই মসজিদে জুমার নামাজ আদায় করার কথা ছিল এবং তাকে নিশানা করেই বোমা পুঁতে রাখা হয়েছিল বলে পুলিশ ধারণা করছে।


পাকিস্তানে তালেবান নেতার ভাই নিহত হওয়ার একদিন পরই আফগানিস্তানের কাবুলের শিয়া অধ্যুষিত এলাকার হোটেলে বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ এ হামলার ঘটনা ঘটলো। সূত্র: খবর বিবিসি, সিএনএন ও আলজাজিরা।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com