গ্রিসে টর্নেডো ও শিলাবৃষ্টিতে ৬ পর্যটক নিহত
প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ১৩:৪৩
গ্রিসে টর্নেডো ও শিলাবৃষ্টিতে ৬ পর্যটক নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গ্রিসের উত্তরাঞ্চলে শক্তিশালী টর্নেডো ও ভয়াবহ শিলাবৃষ্টিতে ছয় বিদেশি পর্যটক নিহত ও অন্তত শতাধিক ব্যক্তি আহত হয়েছে। দেশটির পুলিশ একথা জানিয়েছে।


কর্তৃপক্ষ জানায়, দিসালোনিকি নগরীর কাছে হালকিডিকি এলাকায় বুধবার রাতে এ শক্তিশালী ঝড় আঘাত হানে।


টেলিভিশনের ভিডিও ফুটেজে দেখা গেছে, বিভিন্ন গাড়ি উল্টে রয়েছে ও অনেক গাছ উপড়ে পড়ে গেছে। এছাড়া ঝড়ের আঘাতে অনেক ঘরবাড়ির ছাদ উড়ে গেছে এবং ভূমিধসের ঘটনা ঘটেছে।


গ্রীসের উত্তরাঞ্চলের বেসামরিক সুরক্ষা বিভাগের প্রধান চারালাম্বোস স্টিরিয়াডি বলেন, এই ঘূর্ণিঝড়ের আঘাতে ছয়জন পর্যটক নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।


রাষ্ট্রীয় টেলিভিশন ইআরটিকে সাক্ষাতকার দেয়া এক প্রত্যক্ষদর্শী বলেছেন, অস্বাভাবিক এ ঝড় মাত্র প্রায় ২০ মিনিট স্থায়ী ছিল।


পুলিশ জানায়, টর্নেডোর আঘাতে কারাভান উড়ে যাওয়ায় এক চেক দম্পতি মারা যায়। এছাড়া ঝড়ে উপড়ে পড়া গাছের নিচে চাপা পড়ে রাশিয়ার এক নাগরিক ও তার ছেলে নিহত হয়। এ প্রাকৃতিক দুর্যোগে একটি ভবন ধসে রোমানিয়ার এক নারী ও তার শিশু নিহত হয়েছে।


স্টিরিয়াডিস জানান, এটি ছিল একটি নজিরবিহীন শক্তিশালী ঝড় ও ভয়াবহ শিলাবৃষ্টি। ভয়াবহ পরিস্থিতির কারণে হালকিডিকিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।


জরুরি বিভাগের প্রধান ভাসিলিস ভার্থাকয়ানিস জানান, সেখানে উদ্ধার অভিযানে কমপক্ষে ১৪০ জন উদ্ধার কর্মীকে কাজে লাগানো হয়েছে।


গ্রীষ্মে গ্রিসে এ ধরনের দুর্যোগপূর্ণ আবহাওয়া অস্বাভাবিক। এখানে গ্রীষ্মকাল সাধারণত উষ্ণ ও শুষ্ক। এই এলাকায় স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।


আবহাওয়াবিদ ক্লেরসোস মারুসাকিস বলেছেন, বছরের এ সময়ে এ ধরনের পরিস্থিতি ‘অত্যন্ত অস্বাভাবিক’। সূত্র: এএফপি ও রয়টার্স


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com