গাজায় ৪ সেনা নিহতের তথ্য স্বীকার করেছে ইসরায়েল
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৮:১০
গাজায় ৪ সেনা নিহতের তথ্য স্বীকার করেছে ইসরায়েল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত কয়েক ঘণ্টায় সংঘর্ষে অন্তত ১৪ ইসরায়েলি সেনাকে হত্যার দাবি করেছে হামাসের সামরিক শাখা কাসসাম ব্রিগেড। তবে চারজন সৈন্য নিহত হয়েছে বলে স্বীকার করেছে ইসরায়েল।


দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, একজন আক্রমণকারী টানেল থেকে বের হয়ে ইসরায়েলি সেনাদের ওপর হঠাৎ আক্রমণ করেন। এতে ওই চারজন সৈন্য নিহত হয়।


উল্লেখ্য, এ নিয়ে গাজায় ইসরায়েলি নিহত সৈন্য সংখ্যা ৬০৪ জনে দাঁড়িয়েছে বলে ওই খবরে বলা হয়েছে। যদিও নিহত ইসরায়েলি সৈন্যদের প্রকৃত সংখ্যা এর থেকে ঢের বেশি বলে জানিয়েছে হামাস ও ইসলামিক জিহাদ।


ইসরায়েলি সেনাবাহিনীর প্রাথমিক সামরিক তদন্ত অনুসারে, শনিবার খান ইউনিসে আইডিএফের লজিস্টিক রুটের সেনারা একটি বিধ্বস্ত ভবনের সামনে টহলরত ছিল। হঠাৎ সুড়ঙ্গ থেকে বন্দুকধারীরা বেরিয়ে এসে টহলরত সেনাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে এই চারজন নিহত হয়। হামাস যোদ্ধারা সুড়ঙ্গে পালিয়ে যেতে সক্ষম হয়। আক্রমণকারীকে তাড়া করার চেষ্টা করা সৈন্যরা লক্ষ্য করে পালানোর পথটি বুবি-ফাঁদযুক্ত। তাই তারা পিছু হটে।


এদিকে অন্য একটি সেল থেকে একটি ট্যাংক আরপিজির গোলাবর্ষণের শিকার হয়। যদিও ওই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আইডিএফের তদন্ত অনুসারে, ট্যাঙ্কটি পাল্টা গুলি চালায় যাতে দ্বিতীয় সেলের সদস্যরা মারা যায়।


হামাস তাদের সামরিক অবকাঠামোর অংশ হিসেবে গাজার নিচে শত শত কিলোমিটার সুড়ঙ্গ খনন করেছে বলে জানা গেছে।


অন্যদিকে ইসরায়েলি সেনাবাহিনী (আইডিএফ) আরও জানিয়েছে, শনিবারের মধ্য গাজা উপত্যকায় ৪০১তম সাঁজোয়া ব্রিগেডের ৪৬তম ব্যাটালিয়নের দুই সেনা গুরুতর আহত হয়েছেন। আইডিএফের প্রাথমিক তদন্তে বলা হয়েছে, গাড়ির ভেতরে ট্যাংকের শেল বিস্ফোরিত হয়ে দুর্ঘটনায় সেনারা আহত হয়েছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com