কেজরিওয়ালের মুক্তির দাবিতে ভারতজুড়ে ‘গণঅনশন’
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৬:৪৬
কেজরিওয়ালের মুক্তির দাবিতে ভারতজুড়ে ‘গণঅনশন’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আম আদমি পার্টির (এএপি) নেতা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মুক্তির দাবিতে ভারত ও ভারতের বাইরে ‘গণঅনশন’ পালন করছেন দলটির নেতাকর্মী ও সমর্থকরা। গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতারের পর প্রথমবারের মতো ৭ এপ্রিল, রবিবার দেশে ও বিদেশে এই কর্মসূচি পালন করা হচ্ছে।


৭ এপ্রিল, রবিবার স্থানীয় সময় বিকাল ৫টা পর্যন্ত এই গণঅনশন চলবে।


ভারত ও ভারতের বাইরে ‘লোকজন নিজ নিজ বাড়িতে বসে অনশন কর্মসূচি দেখছে এবং এতে অংশ নিচ্ছে’ বলে জানিয়েছেন আম আদমি পার্টির নেতা গোপাল রাই।


ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, এএপির এমএলএ ও পদাধিকারীরা দিল্লির জন্তর-মন্তরে জড়ো হয়ে দিনব্যাপী এই উপবাস কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এই কর্মসূচির কারণে যন্তর-মন্তরগামী সব সড়কে পুলিশি পাহারা জোরদার করা হয়েছে।


আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এরপর বিভিন্ন পর্যায়ের আদালতে আবেদন করা হলেও কেজরিওয়ালের মুক্তি মেলেনি।


এর আগে গত মাসে কেজরিওয়ালের মুক্তির দাবিতে তার দল আম আদমি পার্টি (এএপি) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবন ‘ঘেরাও’ কর্মসূচির ডাক দিয়েছিল।


এএপির দাবি, কেন্দ্রীয় সরকার এমন এক সময়ে কেজরিওয়ালকে গ্রেফতার করিয়েছে যেন তিনি আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারে অংশ নিতে না পারেন।


তবে গ্রেফতার হলেও কেজরিওয়াল কারাগার থেকেই দিল্লির মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করে যাবেন বলে জানিয়েছেন তার দল।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com