গায়ে আগুন দেয়া মার্কিন বিমানবাহিনীর সদস্য মারা গেছেন
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১৬
গায়ে আগুন দেয়া মার্কিন বিমানবাহিনীর সদস্য মারা গেছেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ইসরায়েলের দূতাবাসের সামনে শরীরে আগুন দেয়া মার্কিন বিমানবাহিনীর সক্রিয় সদস্য মারা গেছেন। মার্কিন কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির গণমাধ্যম এনবিসি নিউজ।


পুলিশ জানিয়েছে, নিহতের নাম অ্যারন বুশনেল। ২৫ বছর বয়সি এ যুবক টেক্সাসের স্যান অ্যান্টোনিওর বাসিন্দা ছিলেন।


এর আগে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রবিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। দেশটির সিক্রেট সার্ভিসের কর্মীরা বিমানবাহিনীর ওই সদস্যের আগুন নিভিয়ে ফেলেন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। তবে, তার অবস্থা ছিল আশঙ্কাজনক।


শরীরে আগুন দেয়া সময় বিমানবাহিনীর ওই সদস্য সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ করছিল। এতে দেখা যায়, তিনি ‘ফ্রি প্যালেস্টাইন’ বলে চিৎকার করছে। মুহূর্তের মধ্যে মাটিতে লুটিয়ে পড়েন।


ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলে অভিযানকে গণহত্যা বলে আখ্যা দিয়ে বিমানবাহিনীর ওই সদস্য বলেন, আমি আর গণহত্যার সহযোগী থাকবেন না। ফিলিস্তিনি জনগণ যে দুর্ভোগ পোহাচ্ছে তার থেকে আমার কষ্ট কম।


এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের রাজধানীর পুলিশ জানিয়েছে, ইন্টারন্যাশনাল ড্রাইভ এনডব্লিউ-এর ৩৫০০ ব্লকে আনুমানিক দুপুর ১টায় ঘটনাটি ঘটেছিল। স্টেটস সিক্রেট সার্ভিসকে সহায়তা করার জন্য সেখানে কর্মকর্তাদের পাঠানো হয়।


বিবৃতিতে আরও বলা হয়, আগুনে পুড়ে যাওয়া ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক।


ওই ঘটনার পর সেখানে বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। বিমানবাহিনীর ওই সদস্য যে গাড়ি করে দূতাবাসের সামনে এসেছিল সেই যানটি পরীক্ষা করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট। তবে, যানটিতে ক্ষতিকর কোনো কিছু পাওয়া যায়নি।


এ ঘটনায় ইসরায়েলি দূতাবাসের কোনো কর্মী আহত হয়নি বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস। দূতাবাসের মুখপাত্র বিষয়টি গণমাধ্যমটিকে নিশ্চিত করেছে।


বিষয়টি নিয়ে একটি বিবৃতিতে দিয়েছে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়। বিবৃতিতে বলা হয়, লোকটি দূতাবাসের কোনো কর্মীর পরিচিত না।


যুক্তরাষ্ট্রের ইসরায়েলের দূতাবাসের সামনে আত্মহত্যার চেষ্টার ঘটনাটি এবারই প্রথম নয়। এর আগে, গত ডিসেম্বরে জর্জিয়াতে ইসরায়েলি দূতাবাসের সামনে বিক্ষোভের সময় এক ব্যক্তি নিজের শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com