ত্রাণ নিতে আসা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের গুলি, নিহত ১০
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৩
ত্রাণ নিতে আসা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের গুলি, নিহত ১০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় একের পর এক বর্বতার চিহ্ন রেখে যাচ্ছে দখলদার ইসরায়েল বাহিনী। এবার ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর গুলি ও বোমা হামলা চালিয়েছে দখলদার ইসরাইলি বাহিনী। এতে অন্তত ১০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন।


সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, স্থানীয় সময় রবিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গাজা নগরীর উত্তরাঞ্চলে এ ঘটনা ঘটে।


প্রতিবেদন মতে, গাজা নগরীতে ত্রাণবাহী ট্রাক ঢোকার অপেক্ষায় ভিড় করেছিলেন ফিলিস্তিনিরা। এ সময় হামলাটি চালানো হয়।


একই দিনে (রবিবার) গাজা শহরের জেইতুন এলাকায় বোমা হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে একটি তিনতলা বাড়ি ধসে পড়ে। এ হামলায় কমপক্ষে ১৫ জন নিহত ও কয়েক ডজন আহত হয়েছেন।


ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফা জানিয়েছে, রবিবার ইসরাইলি সামরিক বাহিনী দক্ষিণ গাজার রাফাহ শহরেও হামলা চালিয়েছে। একটি বাড়িতে বোমা হামলায় এক শিশুসহ তিনজন নিহত হয়েছেন।


গেল বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলায় ইসরাইলে ১২০০ মানুষ নিহত হন। এছাড়াও ২৪০ জনেরও বেশি মানুষকে বন্দি করে নিয়ে যায় তারা। এরপর থেকে গাজায় বোমা হামলা শুরু করেছে ইসরাইল। সাড়ে চার মাস পেরিয়ে গেলেও হামলা এখনো অব্যাহত রেখেছে তারা। বোমা হামলার পাশাপাশি উপত্যকাটিতে স্থল অভিযানও চালাচ্ছে ইসরাইলি সেনারা।


গেল সাড়ে চার মাস ধরে চলা ইসরাইলি বর্বরতায় গাজায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা প্রায় ৩০ হাজারে পৌঁছেছে। যার মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। আহত হয়েছেন ৬৯ হাজারেরও বেশি মানুষ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com