চীনের দোকানে ভয়াবহ আগুন, ৩৯ জনের মৃত্যু
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪, ২২:৪২
চীনের দোকানে ভয়াবহ আগুন, ৩৯ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের মধ্যাঞ্চলীয় জিয়াংসি প্রদেশে একটি দোকানে আগুন লেগে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।


স্থানীয় সময় বুধবার (২৪ জানুয়ারি) শিনিউ শহরের একটি ভবনের বেসমেন্টের একটি দোকানে আগুনের সূত্রপাত হয়।


চীনা রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম সিসিটিভি জানিয়েছে, বুধবার (২৪ জানুয়ারি) দুপুর ৩টা ২৪ মিনিটে জিয়াংসির সিনওয়েতে গ্রাউন্ড লেভেলের নিচের একটি দোকানে আগুন লাগে। এখন পর্যন্ত এ অগ্নি দুর্ঘটনায় ৩৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৯ জন। অন্যান্যরা এখনো দোকানের ভেতর আটকে আছেন।


প্রায় শতাধিক ফায়ার সার্ভিসের কর্মী, পুলিশ, জরুরি সেবাদানকারী কর্মীসহ স্থানীয় প্রশাসনের লোকজন ঘটনাস্থলে এসে পৌঁছেছে। উদ্ধার তৎপরতা চলছে বলে জানানো হয়েছে ওই প্রতিবেদনে। এই ঘটনায় আরও ৯ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। তবে এখনও কতজন আটক পড়েছে তা জানা যায়নি।


দেশটির সরকারি নিয়ন্ত্রাধীন গ্লোবাল টাইমসের শেয়ার করা এক ভিডিওতে দেখা গেছে, ওই ভবন থেকে প্রচণ্ড ধোঁয়া বেড় হচ্ছে এবং ওই ভবনের জানালা দিয়ে অনেককে লাফ দিতে দেখা যায়। তবে ওই ভিডিওটি এখনও ভ্যারিফাই করেনি বিবিসি।


এদিকে, চীনা প্রেসিডেন্ট শি জিনপিং অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান এবং এই ধরনের ঘটনাগুলোর ‘সংকল্পবদ্ধ নিয়ন্ত্রণ’ করার জন্য তদন্তের আহ্বান জানিয়েছেন।


এর আগে মধ্য হেনান প্রদেশের একটি স্কুল ছাত্রাবাসে আগুন লেগে ১৩ স্কুলছাত্রের মৃত্যুর ঘটনা ঘটে। ওই ঘটনার মাত্র কয়েকদিন পরই বুধবার আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com