কিছু ভুল হলেও ইসরায়েলে হামলা ছিল ‘জরুরি পদক্ষেপ’: হামাস
প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪, ০০:২৮
কিছু ভুল হলেও ইসরায়েলে হামলা ছিল ‘জরুরি পদক্ষেপ’: হামাস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত ১৬ জানুয়ারি আল-মাঘাজি শরণার্থীশিবিরে ইসরায়েলের বোমা হামলার পর বিধ্বস্ত ভবনের পাশে দাঁড়িয়ে এক ফিলিস্তিনি নারীর আহাজারি।


গত বছরের ৭ অক্টোবরের ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস অনেকটা আকস্মিকভাবেই ইসরায়েলে হামলা চালিয়েছে। এবার সেই হামলা নিয়ে ১৬ পৃষ্ঠার প্রতিবেদন প্রকাশ করেছে সশস্ত্র গোষ্ঠী হামাস।


তাতে গত ৭ অক্টোবরের হামলাকে ‘জরুরি পদক্ষেপ’ বলে উল্লেখ করেছে তারা। তবে এই হামলায় কিছু ভুল হয়েছে বলেও স্বীকার করে হামাস।


রোববার বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনটি ইংরেজি ভাষার পাশাপাশি আরবিতে প্রকাশ করা হয়।


হামাসের ওই প্রতিবেদনে বলা হয়, গত ৭ অক্টোবরের হামলা ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি ষড়যন্ত্রের মোকাবিলা করতে ‘জরুরি পদক্ষেপ’ ছিল।


হামাসের দাবি, কিছু ত্রুটি হয়েছে... ইসরায়েলি নিরাপত্তা ও সামরিক ব্যবস্থার দ্রুত পতন এবং গাজার সীমান্ত এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির কারণে।


হামাস বলছে, গাজায় সব ধরনের ইসরায়েলি আগ্রাসন, অপরাধ ও হত্যাকাণ্ড দ্রুত বন্ধ করতে হবে ইসরায়েলকে। ইসরায়েলের ভবিষ্যৎ কি হবে তা তাদের নির্ধারণ করার যোগ্যতা আছে। বিশ্বের অন্য কারও এই অধিকার নেই।


প্রসঙ্গত, গাজায় ৭ অক্টোবর ইসরায়েলি হামলার পর সেখানে শতাব্দীর সবচেয়ে অমানবিক হামলা শুরু করে দখলদার ইসরায়েল। তাদের বর্বর হামলায় ২৫ হাজারের অধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com