ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ায় তেলের ডিপোতে ভয়াবহ আগুন
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৪, ১১:২৬
ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ায় তেলের ডিপোতে ভয়াবহ আগুন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ায় রোসনেত তেল ডিপোতে ভয়াবহ আগুন লেগেছে।


রাশিয়ার তেল সংরক্ষণাগারে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। সীমান্ত থেকে ৬০ কিলোমিটার ভেতরে রাশিয়ার পশ্চিমাঞ্চলের ক্লিন্টসি শহরের রোজনেফট তেল সংরক্ষণাগারে এ হামলা হয়। এতে ওই তেল সংরক্ষণাগারে আগুন লেগে যায়। চারটি সংরক্ষণাগারে প্রায় ছয় হাজার ঘন মিটার তেল ছিল।


ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি বিভাগ এ হামলা চালায় বলে নিশ্চিত করেছে ইউক্রেনের নিরাপত্তা সূত্র। কিয়েভ দাবি করেছে, রুশ তেল সংরক্ষাগার লক্ষ্য করে এটা তাদের দ্বিতীয় ড্রোন হামলা। ইউক্রেনের জ্বালানি অবকাঠামো লক্ষ্য করে রাশিয়ার হামলার প্রতিশোধ নিতে তারা এ হামলা করেছে।


রুশ কর্মকর্তারাও হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, ইউক্রেনের ড্রোন যে তেল সংরক্ষণাগারে হামলা চালিয়েছে তার ধারণ ক্ষমতা ৬ হাজার কিউবিক মিটার। খবর দ্য গার্ডিয়ান।


ব্রায়ানস্কের আঞ্চলিক গভর্নর আলেকজান্ডার বোগোমাজ বলেছেন, রাশিয়ান এয়ার ডিফেন্স ড্রোনটির ইলেকট্রনিক্স জ্যাম করতে সক্ষম হলেও ড্রোনটি তেল সংরক্ষণাগারে বিস্ফোরক ফেলে দেয়। এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


শুক্রবার, রাশিয়ার আরও একটি তেল শোধনাগারে অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। রোসনেফ্ট পরিচালিত রিয়াজান তেল শোধনাগারটি রাশিয়ার তৃতীয় বৃহত্তম রিয়াজান তেল শোধনাগার বলে স্থানীয় সংবাদ মাধ্যমে উল্লেখ করা হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com