দক্ষিণ লেবাননে ইসরায়েলি বাহিনীর ভয়াবহ বিমান হামলা
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ২২:১৮
দক্ষিণ লেবাননে ইসরায়েলি বাহিনীর ভয়াবহ বিমান হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবার লেবাননে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। দেশটির তিন শহরে বিমান হামলা করা হয়েছে। টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


১০ ডিসেম্বর, রবিবার ইসরায়েল সীমান্ত লাগোয়া লেবাননের দক্ষিণের ইয়ারুন, রমিশ ও আইতা আল-শাব গ্রামে এই হামলা চালানো হয়। তবে এতে কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির তথ্য এখনো জানা যায়নি।


শনিবার (৯ ডিসেম্বর) লেবানন সীমান্ত থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় সেনাঘাঁটি গ্যালিলিতে ড্রোন হামলা চালায় লেবাননের ইরান-সমর্থিত শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। তাতে ৬ জন ইসরায়েলি সেনা আহত হয়েছেন, তবে কারও আঘাত গুরুতর নয় বলে জানায় ইসরায়েল। ওই হামলার জবাব দিতেই লেবাননে অভিযান শুরু করেছে ইসরায়েলি বিমান বাহিনী।


রবিবার এক্স (পূর্বে টুইটার) পোস্টে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, হিজবুল্লাহর রকেট উৎক্ষেপণ কেন্দ্র, সেনাছাউনি ও অন্যান্য সামরিক স্থাপনা ধ্বংসের লক্ষ্য নিয়েছে তারা। লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত অভিযান চলমান রাখবে বলেও জানায় আইডিএফ।


সামাজিক যোগাযোগমাধ্যমে আসা ইসরায়েলি বিমান হামলার ভিডিও ফুটেজে দেখা যায়, দক্ষিণ লেবাননে ব্যাপক বিস্ফোরণ ঘটছে।


টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের পশ্চিম গ্যালিলি শহরে রকেট ও ড্রোন হামলার সাইরেন বাজিয়ে বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়। এর কিছুক্ষণ পরেই দক্ষিণ লেবাননে বোমা হামলা চালায় ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী।


এদিকে ইসরায়েলের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছে ইয়েমেন। দেশটির বিদ্রোহী গোষ্ঠী হুথিরা জানিয়েছে, এখন থেকে আরব ও লোহিত সাগরে ইসরায়েলগামী যে কোনো জাহাজ ইয়েমেনের তাদের হামলার বৈধ লক্ষ্যবস্তু বলে গণ্য হবে, এ ক্ষেত্রে জাহাজটি কোন দেশের মালিকানাধীন তা বিবেচনা করা হবে না। এর আগে শুধু ইসরায়েলি মালিকানাধীন জাহাজকে লক্ষ্যবস্তু হিসেবে ঘোষণা করেছিল ইয়েমেন। স্থানীয় সময় শনিবার এক বিবৃতিতে এমনটা জানান হুথি বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com