কিন্ডারগার্টেনের নিচে অস্ত্র লুকিয়ে রেখেছে হামাস: আইডিএফ
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ১৫:৩৪
কিন্ডারগার্টেনের নিচে অস্ত্র লুকিয়ে রেখেছে হামাস: আইডিএফ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজায় একটি কিন্ডারগার্টেন স্কুলের নিচে অস্ত্র ও বিস্ফোরক লুকিয়ে রেখেছে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। ইসরায়েলের সামরিক বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে এমন দাবি করেছে বলে জানায় সংবাদমাধ্যম এনডিটিভি।


আইডিএফের বিবৃতিতে বলা হয়, ইসরায়েলের সেনারা হামাসের ঘাঁটি দখলের কাজ সম্পন্ন করেছে। প্রচুর অস্ত্র জব্দ করেছে এবং হামাসের সুড়ঙ্গ খুঁজে পেয়েছে। ওই সুড়ঙ্গ একটি কিন্ডারগার্টেনের মাটির নিচ থেকে শুরু হয়ে অনেক দূর পর্যন্ত চলে গেছে। কিন্ডারগার্টেন স্কুলটির নিচে অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক লুকিয়ে রেখেছে হামাস।


সোশ্যাল মিডিয়া এক্সে (সাবেক টুইটার) আইডিএফ একটি ভিডিও যুক্ত করে ওই বিবৃতি প্রকাশ করেছে। এতে আরও বলা হয়েছে, সেনারা উত্তর গাজার আবাসিক এলাকা থেকে অনেক অস্ত্র ও হামাসের যুদ্ধ পরিকল্পনার গোয়েন্দা তথ্য পেয়েছে।


এদিকে যেকোন মূল্যে হামাসকে সম্পূর্ণ ধ্বংস করার কথা জানিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এর কারণে যদি বিশ্ব থেকে ইসরায়েলকে বিচ্ছিন্ন হতে হয় তাতেও নেতানিয়াহু রাজি বলে জানান তিনি। সম্প্রতি বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে গাজায় বোমা হামলা থামাতে ইসরায়েলের প্রতি আহ্বান জানান ফরাসি প্রেসিডেন্ট ইমান্যুয়েল ম্যাখোঁ। তারই প্রতিক্রিয়ায় এই মন্তব্য নেতানিয়াহুর।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com