রাশিয়ায় বিমানবন্দরে ইসরায়েলবিরোধীদের হামলা, আটক ৬০
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৬:৩৯
রাশিয়ায় বিমানবন্দরে ইসরায়েলবিরোধীদের হামলা, আটক ৬০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলি ফ্লাইট বন্ধে রাশিয়ার প্রধান বিমানবন্দরে ঝড়ের গতিতে প্রবেশ করে হামলা চালিয়েছে ইসরায়েলবিরোধী বিক্ষোভকারীরা। ইসরায়েল থেকে একটি বিমান সেখানে পৌঁছানোর পর রবিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে। এরপর বিমানবন্দরটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনায় ৬০ জনকে আটক করা হয়েছে।


কর্তৃপক্ষ জানিয়েছে, বিক্ষোভের ফলে বিমানবন্দটির বন্ধ করে দেওয়া হয়। মুসলিম অধ্যুষিত রাজধানী মাখাচকালাতে অবস্থিত বিমানবন্দরে এ ঘটনা ঘটে। বিক্ষোভে অংশ নেওয়া কাউকে গ্রেপ্তারের খবর পাওয়া যায়নি। তবে অনেকে আহত হয়েছেন।


সংবাদমাধ্যম রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, রবিবার প্রদেশটির আঞ্চলিক রাজধানী মাখাচকালার বিমানবন্দরে, তেল আবিব থেকে একটি ফ্লাইট পৌঁছানোর কথা ছিল। খবর পেয়ে সেখানে জড়ো হয় একদল বিক্ষোভকারী। ফিলিস্তিনি পতাকা হাতে গাজায় আগ্রাসনের বিরুদ্ধে জানায় প্রতিবাদ। শ্লোগান দিতে দিতে এক পর্যায়ে হুড়মুড় করে ভেতরে ঢুকে যায় তারা।


ইসরায়েলি বা ইহুদি যাত্রীর সন্ধানে খোঁজ চালায়। বাইরেও গাড়ি থামিয়ে পরীক্ষা করা হয় যাত্রীদের পাসপোর্ট। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় বন্ধ ঘোষণা করা হয় বিমানবন্দর। ওই রুটের বিমানগুলোকে কাছাকাছি এয়ারপোর্টে অবতরণের নির্দেশনা দেয়া হয়।


সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ফুটেজে দেখা গেছে, ওই বিমানবন্দরে একটি বিমান অতরণ করার পর বিক্ষোভকারীর সেখানে প্রবেশ করে তাদের তল্লাশি করছে, অনেকে আবার পাসপোর্ট পরীক্ষাও করছে। তবে রাশিয়া বলছে বিমানটি ইসরায়েলের নয়।


আল জাজিরার সাংবাদিক জানান, বিক্ষোভকারীরা বিমানবন্দরে প্রবেশ করে পুলিশের একটি গাড়ি উল্টে দেয়, এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে ফাঁকা গুলি ছুঁড়ে।


বিক্ষোভকারীদের একজন বলেন, ফিলিস্তিনি শিশুহত্যাকারীদের কোন জায়গা দাগেস্তানে নেই।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com