পাইলটের বিমান বিধ্বস্তের চেষ্টা
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৩, ১৯:১৯
পাইলটের বিমান বিধ্বস্তের চেষ্টা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাঝ আকাশে ইঞ্জিন বন্ধ করে দিয়ে বিমান বিধ্বস্ত করার চেষ্টা চালিয়েছেন একজন পাইলট। অবশ্য ওই পাইলট ঘটনার সময় বিমান চালনার সঙ্গে যুক্ত ছিলেন না। তিনি অফ-ডিউটি পাইলট হিসেবে ককপিটের ভেতর বসা ছিলেন।


২৪ অক্টোবর, মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গত রোববার যুক্তরাষ্ট্রের আলাস্কা এয়ারলাইন্সের ওয়াশিংটন থেকে সানফ্রান্সিসকোগামী একটি বিমানে এমন ঘটনা ঘটে।


তবে ইঞ্জিন বন্ধ করার চেষ্টা করা ওই পাইলটকে তাৎক্ষণিকভাবে নিবৃত করা হয়।


পুলিশ জানিয়েছে, ওই পাইলটের নাম জোসেপ ডেভিড এমারসন। তার বয়স ৪৪ বছর। বিমান বিধ্বস্তের চেষ্টা চালানোয় তার বিরুদ্ধে ৮৩টি ধারায় হত্যাচেষ্টার অভিযোগে মামলা করা হয়েছে।


মাঝ আকাশে এমন অনাকাঙ্খিত ঘটনার পর বিমানটি দ্রুত ওরেগনের পোর্টল্যান্ড বিমানবন্দরে অবতরণ করান পাইলট। এছাড়া এয়ার ট্রাফিক কন্ট্রোলে সতর্কতা বার্তা পাঠান তিনি। এয়ার ট্রাফিক কন্ট্রোলে রেকর্ডকৃত একটি বার্তায় পাইলটকে বলতে শোনা যায়, ‘আমাদের সঙ্গে একজন ব্যক্তি আছেন যিনি ককপিটের ইঞ্জিন বন্ধ করার চেষ্টা চালিয়েছেন। কিন্তু এ মুহূর্তে পেছনে তাকে কোনো ঝামেলা করতে শোনা যাচ্ছে না। আমি মনে করি তাকে নিবৃত করা হয়েছে।’


বিমান অবতরণ করার সঙ্গে সঙ্গে সেখানে পুলিশ পাঠানোর অনুরোধও জানান ওই পাইলট।


বিমানের ভেতর এত বড় ঘটনা ঘটে গেলেও যাত্রীরা এর কিছুই টের পাননি। তারা যেন আতঙ্কিত হয়ে না পড়েন সেজন্য বিষয়টি তাদের জানানো হয়নি। এর বদলে বলা হয় মেডিকেল ইমার্জেন্সির জন্য বিমানটি জরুরি অবতরণ করা হবে।


সূত্র: বিবিসি


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com