গাজাবাসীকে ৫০ মিলিয়ন ইউরো সহায়তার ঘোষণা জার্মানির
প্রকাশ : ২০ অক্টোবর ২০২৩, ১৮:০৭
গাজাবাসীকে ৫০ মিলিয়ন ইউরো সহায়তার ঘোষণা জার্মানির
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজা উপত্যকায় বেসামরিক নাগরিকদের ৫০ মিলিয়ন ইউরো সহায়তা দেবে জার্মান সরকার। ১৯ অক্টোবর, বৃহস্পতিবার মধ্যপ্রাচ্যে একটি সংক্ষিপ্ত সফর শেষে জার্মান পররাষ্ট্রমন্ত্রী আনালেনা বেয়ারবক এ সহায়তার ঘোষণা দিয়েছেন।


২০ অক্টোবর, শুক্রবার এএফপি এর বরাত দিয়ে আরব নিউজ এ তথ্য প্রকাশ করেছে।


প্রতিবেদনে বলা হয়েছে, জার্মান পররাষ্ট্রমন্ত্রী আনালেনা বেয়ারবক মধ্যপ্রাচ্য সফর শেষে গাজা উপত্যকায় ক্ষতিগ্রস্ত নাগরিকদের সহায়তার ঘোষণা দিয়েছেন । তিনি বলেছেন, জার্মানি গাজায় মেডিকেল টিম পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। তিনি আরও বলেন, তার সফরের উদ্দেশ্য ছিল ফিলিস্তিনিদের সাহায্যের জন্য প্রবেশাধিকার নিশ্চিত ও অটুট সংহতি প্রকাশ করা।


তিনি তার এই সফরের প্রথম পর্যায়ে জর্ডানে সহায়তা তহবিল ঘোষণা করেছেন। যেখান থেকে লেবানন এবং ইসরায়েলও সাহায্য নিতে পারবে।


আনালেনা জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী আয়মান সাফাদির সাথে আম্মানে একটি সংবাদ সম্মেলনে বলেন, আমাদের বার্তা স্পষ্ট। আমরা নিরপরাধ ফিলিস্তিনি মা, বাবা এবং শিশুদের পরিত্যাগ করি না।


এছাড়া বেয়ারবক ইসরায়েলে হামাসের হামলার বিরুদ্ধে আত্মরক্ষার অধিকার এর উপর জোর দিয়েছেন। ইসরায়েলের সাথে সংঘাতে গাজা উপত্যকার বেসামরিক জনগণকে ঢাল হিসাবে ব্যবহার করার জন্য হামাসের নিন্দা করেছেন।


বেয়ারবক তার সফর শুরু করার আগে বলেছেন, ফিলিস্তিনিদের কাছে এটা পরিষ্কার করা দরকার যে আমরাও তাদের কষ্ট অনুভব করি। গাজার মানবিক পরিস্থিতি এখন বিপর্যয়কর।


তিনি বলেছেন, হামাসের সাথে যাদের চ্যানেল আছে তাদের সাথে কথা বলার জন্য এই সফরে যাবেন তিনি। এছাড়াও কীভাবে জিম্মিদের মুক্তি নিশ্চিত করা যায় সে বিষয়ে আলোচনা করবেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com