গাজায় দফায় দফায় ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৫
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩, ১০:২৬
গাজায় দফায় দফায় ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজার দক্ষিণাঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে নারী ও শিশুসহ কমপক্ষে ২৫ জন নিহত হয়েছে। ওই অঞ্চলে দফায় দফায় হামলা চালানো হচ্ছে। একটি মেডিকেল সূত্র আল জাজিরাকে জানিয়েছে, দক্ষিণাঞ্চলের একটি বাড়িতে হামলা চালানো হয়েছে।


তবে দক্ষিণের ঠিক কোন অংশে হামলা চালানো হয়েছে সেটা এখনো পরিষ্কার নয়। এর আগে খান ইউনিস এবং রাফাহ এলাকায় ক্রমাগত হামলা চালানোর খবর পাওয়া গেছে। একটি সূত্র জানিয়েছে, ইসরায়েলের বিমান হামলায় আরও বহু মানুষ আহত হয়েছে।


এদিকে হামাসের সঙ্গে চলমান সংঘাতের মধ্যেই বুধবার (১৮ অক্টোবর) ইসরায়েল সফরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার (১৬ অক্টোবর) এ তথ্য জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।


সোমবার (১৬ অক্টোবর) মধ্যপ্রাচ্য সফররত ব্লিঙ্কেন বলেছেন, এই সফরের মধ্য দিয়ে চলমান সংঘাতে ইসরায়েলের প্রতি ওয়াশিংটনের সমর্থন প্রকাশ পাবে। তাছাড়া চলমান সংঘাতে ইসরায়েলের সঙ্গে একাত্মতা প্রকাশের জন্যও এ সফরে যাচ্ছেন বাইডেন।


ইসরায়েল সফর শেষে জর্ডানের আম্মানে যাবেন বাইডেন। সেখানে জর্ডানের বাদশাহ আবদুল্লাহ, মিশরের প্রেসিডেন্ট আল-সিসি ও ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে বৈঠক করবেন।


ইসরায়েলের কেন্দ্রীয় শহর তেল আবিবে রকেট হামলা চালানোর দাবি করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। সোমবার (১৬ অক্টোবর) স্থানীয় সময় দুপুরের দিকে এই হামলা চালানো হয়েছে। তবে এতে তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের তথ্য পাওয়া যায়নি।


টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়েছে, গাজা উপত্যকা থেকে তেল আবিবে রকেট ছুড়েছে হামাস। তবে শহরটিতে রকেট হামলার কোনো সাইরেন বাজানো হয়নি। তেল আবিবের বাসিন্দারা জানিয়েছেন, তারা বিশাল বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। ইসরায়েলি টেলিভিশন চ্যানেল-১৩ বলছে, গাজা থেকে ধেয়ে আসা একটি রকেট সমুদ্রে পড়েছে। এমন পরিস্থিতিতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com