কামড়ে সিক্রেট সার্ভিস এজেন্টকে আহত করল বাইডেনের কুকুর
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৩
কামড়ে সিক্রেট সার্ভিস এজেন্টকে আহত করল বাইডেনের কুকুর
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের দুই বছর বয়সী জার্মান শেপার্ড ‘কমান্ডার’ নামের কুকুরটি এ নিয়ে ১১বার হোয়াইট হাউস ও ডেলাওয়্যারে জো বাইডেনের পারিবারিক বাসস্থানের নিরাপত্তায় নিয়োজিত থাকা কর্মীদের কামড়াল। এবার প্রাণীটির কামড় খেয়েছেন হোয়াইট হাউসের এক নিরাপত্তা কর্মকর্তা।


২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার মার্কিন সিক্রেট সার্ভিসের এক বিবৃতিতে জানানো হয়, স্থানীয় সময় ২৫ সেপ্টেম্বর, সোমবার রাতে কুকুরটির কামড়ের শিকার হন সিক্রেট সার্ভিসের এক কর্মকর্তা। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।


বাইডেনের পরিবারে দুটি জার্মান শেপার্ড আছে। এর মধ্যে কমান্ডার বয়সে ছোট। ২০২১ সালে কমান্ডারকে হোয়াইট হাউসে নিয়ে আসা হয়। বাইডেনের ভাই জেমস এটিকে উপহার হিসেবে পাঠিয়েছিলেন।


সিক্রেট সার্ভিসের মুখপাত্র অ্যান্টনি গুগলিয়েলমি গতকাল বলেন, সোমবার রাত আটটার দিকে সিক্রেট সার্ভিস ইউনিফর্মড ডিভিশনের এক পুলিশ কর্মকর্তাকে প্রেসিডেন্টের পরিবারের একটি পোষা কুকুর কামড়ে দিয়েছে।


গুগলিয়েলমি পরে সিএনএনকে বলেন, আহত ওই কর্মকর্তার সঙ্গে গতকাল সিক্রেট সার্ভিসের পরিচালক কিম্বার্লি চিটলের কথা হয়েছে। তিনি ভালো আছেন।


কমান্ডারের কামড় দেয়ার এমন প্রবণতার কারণে গত জুলাইয়ে হোয়াইট হাউসের কর্মকর্তারা বলেন, কামড় থেকে বাঁচতে তারা কুকুরটির বিষয়ে প্রশিক্ষণ এবং বিশেষ কৌশল অবলম্বনের চেষ্টা করছেন।


তথ্য পাওয়ার অধিকারসংক্রান্ত আইনের আওতায় একটি রক্ষণশীল গোষ্ঠী সিক্রেট সার্ভিসের কাছ থেকে কুকুরটির কামড়সংক্রান্ত নথি সংগ্রহ করেছিল। এই নথিতে কুকুরের কামড় খাওয়া বিভিন্ন কর্মকর্তার ইমেইল দেয়া আছে। এই নথি ঘেঁটে দেখা যায়, ২০২২ সালের ২৬ অক্টোবর ফার্স্ট লেডি জিল বাইডেন কমান্ডারকে সামলাতে ব্যর্থ হন। এরপর প্রাণীটি এক ব্যক্তিকে কামড়ে দেয়। ইমেইলে ওই কর্মকর্তা লিখেছিলেন, জিল বাইডেন কুকুরটির নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি। কমান্ডার তখন আমার চারপাশে ঘুরঘুর করছিল। আমি বুঝে গিয়েছিলাম, কামড় খাওয়ার আগমুহূর্ত এটি।


প্রায় এক সপ্তাহ পর আরেক কর্মকর্তা লিখেছেন, তাকে দুবার কামড় দিয়েছে কুকুরটি।


গত বছরের ১১ ডিসেম্বর বাইডেনের সামনেই এক নিরাপত্তা কর্মকর্তাকে কামড়ে দেয় কমান্ডার। ওই কর্মকর্তার বাহুতে ও বুড়ো আঙুলে কামড় লেগেছিল।


তবে ইমেইলগুলোর কোনটিতেই কোনো কামড়কে গুরুতর বলে উল্লেখ করা হয়নি।


গত জুলাইয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি বলেছিলেন, অনেক সময় হোয়াইট হাউসের পরিবেশের সঙ্গে খাপ খাওয়াতে পোষা প্রাণীগুলোর সমস্যা হয়। এখানকার চাপ তারা নিতে পারে না। তখন কিছুটা খ্যাপাটে আচরণ করে।


‘মেজর’ নামে বাইডেনের আরেকটি পোষা কুকুরও অনেকবার সিক্রেট সার্ভিসের সদস্যদের কামড় দিয়েছে। এটিকে এখন আর হোয়াইট হাউসে রাখা হয় না। বাইডেনের এক পারিবারিক বন্ধুর কাছে প্রাণীটিকে রাখা হয়েছে।


বাইডেনের পরিবারের কাছে একটি পোষা বিড়ালও আছে। সেটির নাম উইলো।


বিবার্তা/পুলক/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com