৪ বিস্ফোরণে কেঁপে উঠল সুইডেন
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ২০:২৯
৪ বিস্ফোরণে কেঁপে উঠল সুইডেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুইডেনের বিভিন্ন শহরে মাত্র এক ঘণ্টার মধ্যে চারটি বিস্ফোরণে কেঁপে ওঠে। বিস্ফোরণের পর দেশটির বোমা স্কোয়াড বিশেষজ্ঞদের ডাকা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। সম্প্রতি দেশটির নিরাপত্তা বাহিনী বিভিন্ন গ্যাংয়ের সহিংসতা মোকাবিলায় লড়াই করছে দেশটি।


প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় রাত ১টার একটু পরে গোথেনবার্গের পুলিশ মাত্র ১০ মিনিটের ব্যবধানে পৃথক স্থানে দুটি বিস্ফোরণের খবর পায়। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, দুই স্থানই ঘিরে রাখা হয়েছে এবং এ নিয়ে তদন্ত চলছে। ঘটনাস্থলে জাতীয় বোমা নিষ্ক্রিয় দল অবস্থান করছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শুধু বস্তুগত ক্ষতি হয়েছে।


এ ঘটনার এক ঘণ্টা পরেই নরসবর্গ শহরে আরেক বিস্ফোরণ ঘটে। এর কয়েক মিনিটের মধ্যে দেশটির রাজধানী থেকে দক্ষিণে ১০০ কিলোমিটার দূরে নিকোপিংয়ে আরেক বিস্ফোরণ হয়।


এতেও কেউ আহত হয়নি এবং চারটি বিস্ফোরণই আবাসিক ভবনে হয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে দেশটিতে বোমা বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনা বেশ বেড়েছে। আর এসব ঘটনা গ্যাংদের মধ্যে মাদক কারবারি নিয়ে ঘটছে।


গোথেনবার্গের পুলিশ বার্তা সংস্থা এএফপিকে বলেছে, এখনে বিস্ফোরণে উদ্দেশ সম্পর্কে বলা যাচ্ছে না। দেশটির পুলিশের দেওয়া তথ্যে বলা হয়েছে, ২০২২ সালে সুইডেনে ৯০টি বিস্ফোরণ এবং ১০১টি বোমা হামলার চেষ্টার ঘটনা ঘটেছে। চলতি বছরের ১৫ আগস্ট পর্যন্ত ১০৯টি বিস্ফোরণ হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com