সাগর পাড়ি দিয়ে স্পেনে যাওয়ার পথে ৩০০ অভিবাসী নিখোঁজ
প্রকাশ : ১০ জুলাই ২০২৩, ২২:১১
সাগর পাড়ি দিয়ে স্পেনে যাওয়ার পথে ৩০০ অভিবাসী নিখোঁজ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জের দিকে যাওয়ার সময় নৌকা ডুবে কমপক্ষে ৩০০ জনেরও বেশি অভিবাসী নিখোঁজ হয়েছেন। নিখোঁজ হওয়া এই অভিবাসীরা সবাই আফ্রিকান এবং তারা পৃথক তিনটি নৌকায় ছিলেন। সোমবার (১০ জুলাই) একটি সহায়তা সংস্থার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


ওয়াকিং বর্ডার্সের কর্মী হেলেনা মালেনো রয়টার্সকে জানান, একটি নৌকায় ৬৫ এবং অন্যটিতে ৫০ থেকে ৬০ জন যাত্রী স্পেনে পৌঁছানোর চেষ্টা করে। সেনাগাল ছাড়ার পর ১৫ দিন ধরে নিখোঁজ। তৃতীয় নৌকাটিতে গত ২৭ জুন ২০০ আরোহী নিয়ে সেনাগাল ছেড়ে যায় বলে জানা গেছে। স্পেনের উদ্দেশে নৌকায় রওনা হওয়ার পর পরিবারের সদস্যরা তাদের সঙ্গে আর যোগাযোগ করতে পারেনি।


তিনি জানান, তিনটি নৌকাই সেনেগালের দক্ষিণাঞ্চলের কাফাউনটিন থেকে রওনা হয়, যা টেনেরিফ থেকে ১ হাজার ৭০০ কিলোমিটার দূরে। টেনেরিফ ক্যানারি দ্বীপপুঞ্জের একটি দ্বীপ।


নিখোঁজ অভিবাসনপ্রত্যাশীদের পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন‒ একথা উল্লেখ করে মালেনো জানান, নৌকাগুলোতে থাকা প্রায় ৩০০ অভিবাসনপ্রত্যাশীর সবাই সেনেগালের একই এলাকার বাসিন্দা। সেনেগালের অস্থিতিশীল পরিস্থিতির কারণে উন্নত জীবনের আশায় সাগরপথে ইউরোপের দেশ স্পেনের উদ্দেশ্য যাত্রা করেছিলেন তারা।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com