মোসাদসহ ইসরায়েলের গুরুত্বপূর্ণ ওয়েবসাইট হ্যাকড
প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৩, ১১:২৮
মোসাদসহ ইসরায়েলের গুরুত্বপূর্ণ ওয়েবসাইট হ্যাকড
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের ওয়েবসাইটসহ দেশটির বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সরকারি ওয়েবসাইটে আবারও হামলা চালানো হয়েছে। 'অ্যানোনিমাস সুদান' নামের একটি হ্যাকার গ্রুপ এই সাইবার হামলার দায় স্বীকার করেছে। মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদমাধ্যম মিডেল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


প্রতিবেদনে বলা হয়, বিভিন্ন গোষ্ঠী দীর্ঘদিন ধরেই ইসরায়েলের অবকাঠামোতে সাইবার হামলা চালিয়ে আসছে। সাইবার হামলায় ক্ষয়ক্ষতির বিস্তারিত এখনও জানা যায়নি। তবে মোসাদের গোয়েন্দা তথ্য ফাঁস হয়েছে বলে ব্যাপকভাবে ধারণা করা হচ্ছে।


ইসরায়েলি সংবাদপত্র মা'আরিবের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, গুরুত্বপূর্ণ ওয়েবসাইটগুলোতে সাইবার হামলার শীর্ষে রয়েছে ইসরায়েলি সরকারের গোয়েন্দা সংস্থা মোসাদ ও সরকারি বীমা কোম্পানির ওয়েবসাইট। হ্যাকার গ্রুপটি সাইবার হামলা চালানোর হুমকি দিয়ে জানিয়েছে, এটি একটি বড় হামলার শুরু মাত্র।


'অ্যানোনিমাস সুদান' নামের একটি হ্যাকার গ্রুপ এই সাইবার হামলার দায় স্বীকার করেছে।


প্রসঙ্গত, এর আগেও ইসরায়েলের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সাইবার হামলা হয়েছে। এর মধ্যে রয়েছে দেশের ব্যাংক, বিদ্যুৎ কোম্পানি, বীমা, পোস্ট অফিস, স্বাস্থ্য, বেন গুরিয়ন বিমানবন্দর ও অধিকৃত অঞ্চলের অন্যান্য সংস্থা।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com