প্রাণ থাকতে দেশ ভাগ হতে দেব না: মমতা
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৩, ২০:০৭
প্রাণ থাকতে দেশ ভাগ হতে দেব না: মমতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গোটা ভারতের সঙ্গে শনিবার পশ্চিমবঙ্গেও উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। এদিন সকালে রাজ্যের বিভিন্ন মসজিদ ও ঈদগাহে ঈদের নামাজে সামিল হন মুসলিমরা।


রেড রোডে ঈদের নমাজে উপস্থিত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঈদের শুভেচ্ছা জানিয়ে রাজ্যবাসীকে শান্তির বার্তা দেন মুখ্যমন্ত্রী। এরপর সেই মঞ্চ থেকেই বিজেপি সরকারের উদ্দেশে তোপ দাগলেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা বলেন, তিনি জীবন দিয়ে দেবেন তবে দেশ ভাগ হতে দেবেন না। তাঁর বক্তব্য, 'কারও কথা শুনবেন না। আমরা ভাগ চাই না।' বাংলায় শান্তি চান মমতা। 


এদিন রেড রোডের মঞ্চ থেকে মমতা বলেন, 'এটা এপ্রিল মাস। এক বছর পর দেশে নির্বাচন। লোকতন্ত্র চলে গেলে সব চলে যায়। আজ দেশের সংবিধান এবং ইতিহাস বদলে যাচ্ছে। যা খুশি করছে। তারপর এনআরসি আনার কথা বলেছে। কিন্তু আমি ওসব কিছু হতে দেব না। প্রাণ থাকতে দেশ ভাগ হতে দেব না। ভরসা রাখুন। আমরা লড়াই করব, ভয় পাব না।


মুখ্যমন্ত্রীর দাবি, সংখ্যালঘু ভোট ভাগ করতে চাইছে বিজেপি। ঠিক করুন কাকে আনবেন। এককাট্টা হলে চব্বিশে গদিচ্যুত হবে মোদী সরকার। বাংলায় এনআরসি নয়। কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে রেড রোডে ইদের অনুষ্ঠান মঞ্চ থেকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর।


এ সময় কেন্দ্রের ক্ষমতাশীল দল বিজেপিকে গাদ্দার বলে অভিহিত করে মমতা বলেন, গাদ্দারদের কথা শুনবেন না। আমাদের গাদ্দারদের বিরুদ্ধে লড়তে হচ্ছে, বিভিন্ন কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে। আমরা লড়াই করতে প্রস্তুত কিন্তু মাথা ঝুঁকাতে রাজি নই।


উল্লেখ্য,  ২০২১ সালে এনআরসি এবং সিএএ ইস্যুকে হাতিয়ার করে রাজ্যের সংখ্যালঘু ভোট একজোট করতে সক্ষম হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অধীরের গড় হিসেবে পরিচিত মুর্শিদাবাদেও আশাতীত ভালো ফল করেছিল তৃণমূল কংগ্রেস। এবার পঞ্চায়েত ভোটের আগে সেই পুরনো ফর্মুলাতেই হাঁটতে চাইছে বাংলার শাসক দল। 


সূত্র: জি২৪ ঘণ্টা


বিবার্তা/মোবারক 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com