বাখমুতে ইউক্রেন ও রুশ সেনাদের মধ্যে তুমুুল লড়াই চলছে
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩, ১৭:২০
বাখমুতে ইউক্রেন ও রুশ সেনাদের মধ্যে তুমুুল লড়াই চলছে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ডনবাসের বাখমুত শহরে রুশ বাহিনীর বিরুদ্ধে রক্তক্ষয়ী যুদ্ধ চলছে ইউক্রেনের সেনাদের। ১৬ এপ্রিল, রবিবার ইউক্রেনের ইস্টার্ন মিলিটারি কমান্ডের মুখপাত্র সেরহি শেরেভাতি ১+১ টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন তথ্য জানিয়েছেন। তার দাবি, রুশ বাহিনী বাখমুতে প্রচণ্ড হামলা চালালেও এখনো সেখানে নিজেদের অবস্থান ধরে রেখেছেন ইউক্রেনীয় সেনারা।


তিনি বলেছেন, ‘গত কয়েক দশকে যে রক্তক্ষয়ী যুদ্ধ দেখা যায়নি, এমন যুদ্ধ হচ্ছে বাখমুতের শহুরে অঞ্চলগুলোর প্রাণকেন্দ্রে।আমাদের সেনারা এই রক্তক্ষয়ী ও প্রচণ্ড যুদ্ধে শত্রুদের যুদ্ধ করার সক্ষমতা এবং মানসিকভাবে বিপর্যস্ত করে দিতে সব ধরনের চেষ্টা করছে। প্রতিদিন, এ শহরের প্রতিটি কর্ণারে, তারা সফলতার সঙ্গে এ কাজ করছে।’


এদিকে ইউক্রেনের সেনাবাহিনী এমন সময় এ কথা জানাল, যখন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, ভাড়াটে সেনাবাহিনী ওয়াগনার গ্রুপ বাখমুতের আরও দু’টি এলাকা দখল করেছে।


রুশ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, রাশিয়ার সেনাবাহিনীর প্যারাট্রুপাররা ইউক্রেনীয় সেনাদের আটকে রাখছে, আর ওয়াগনারের সেনারা অল্প অল্প করে বাখমুত দখল করছে।
ইউক্রেনের সেনাবাহিনী এবং রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় যে দাবি করেছে সেগুলোর সত্যতা যাচাই করতে পারেনি আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।


তবে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় গত শুক্রবার এক গোয়েন্দা প্রতিবেদনে জানায়, রুশ বাহিনী হামলার তীব্রতা বাড়িয়ে দেওয়ার কারণে ইউক্রেনের সেনারা বাখমুতের কিছু অঞ্চল ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছে।


সূত্র: দ্য গার্ডিয়ান


বিবার্তা/মোবারক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com