নেপালে প্লেন দুর্ঘটনা: মিলল ব্ল্যাক বক্স
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩, ১৬:১৭
নেপালে প্লেন দুর্ঘটনা: মিলল ব্ল্যাক বক্স
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নেপালের পোখারায় অবতরণের আগে হঠাৎ বিধ্বস্ত হয়ে যায় ইয়েতি এয়ারলাইন্সের একটি প্লেন। এটি দেশটির গত ৩০ বছরেরে মধ্যে সবচেয়ে ভয়াবহ প্লেন দুর্ঘটনা। প্রাণ যায় প্লেনে থাকা সবার। অবশেষে দুর্ঘটনার কবলে পড়া প্লেনের ব্ল্যাক বক্স উদ্ধার করা হয়েছে।


সোমবার (১৬ জানুয়ারি) কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর কাঠমান্ডু পোস্টকে ব্ল্যাক বক্স উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রায় ২৪ ঘণ্টা পর ব্ল্যাক বক্স উদ্ধার করা হয়েছে।


কাঠমান্ডু বিমানবন্দরের কর্মকর্তা টেকনাথ সিতৌলা বলেন, দুটি রেকর্ডারই ভালো অবস্থায় ছিল। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে পাইলট ও ক্রুদের মধ্যে কথোপকথন শোনার জন্য এগুলো তদন্তকারীদের কাছে পাঠানো হবে।


নেপালের স্থানীয় পত্রিকা ইকান্তিপুর এক প্রতিবেদনে জানায়, বিধ্বস্ত হওয়া প্লেনটির রানওয়ে-৩০এ অবতরণের কথা ছিলো। একই পাইলট ও ক্রু সমেত প্লেনটি একই রানওয়েতে ওই দিন সকালবেলা একবার অবতরণ করেছিলো। তবে, শেষ মুহূর্তে বিমানটি রানওয়ে-১২তে অবতরণের অনুমতি চায়।


গত ১৫ জানুয়ারি ৭২ জন আরোহী নিয়ে ইয়েতি এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান পোখারায় বিধস্ত হওয়ার পর এ পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।


এদিকে, বিমানটিতে আরোহী সবাই নিহত হয়েছেন বলে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।


বিবার্তা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com