ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে শিশুসহ নিহত ৬
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩, ০৯:৩২
ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে শিশুসহ নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি বাড়িতে ঢুকে বন্দুকধারীর করা এলোপাথাড়ি গুলিতে ছয় মাস বয়সী এক শিশু ও তার মাসহ ৬জন নিহত হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।


সোমবার (১৬ জানুয়ারি) স্থানীয় সময় মধ্যরাত সাড়ে ৩টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত দুই বন্দুকধারীকে খুঁজছে পুলিশ।


তুলারে কাউন্টি শেরিফ অফিসের শেরিফ মাইক বউরেক্স সাংবাদিকদের বলেন, এটি একটি পরিকল্পিত হামলা, যা গ্যাং ও মাদক সংশ্লিষ্ট সহিংসতার সঙ্গে সম্পর্কযুক্ত হতে পারে। গত সপ্তাহে মাদকের অনুসন্ধানে বাড়িটিতে পুলিশ অভিযান পরিচালনা করেছে বলেও এক সংবাদ সম্মেলনে জানান তিনি।


কাউন্টি শেরিফ বলেন, গুলির ঘটনার পর ঘটনাস্থলে গিয়ে পুলিশ দুই জনের মরদেহ রাস্তায়, একজনের মরদেহ ঘরের দরজায় পড়ে থাকতে দেখে। আর বাকি তিনজনের মরদেহ ঘরের ভেতরে পড়েছিল। যাদের মধ্যে একজন সে সময় জীবিত ছিল। হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।


গুলির ঘটনায় জড়িত দুই বন্দুকধারীকে খোঁজা হচ্ছে জানিয়ে তিনি আরো বলেন, এ বিষয়ে আরো তথ্য আমার কাছে থাকলেও আপাতত তা জানানোর সুযোগ নেই।


ভবনের ভিতরে লুকিয়ে থাকায় হামলা থেকে বেঁচে যান দুইজন। এ ছাড়া এ ঘটনায় আহত কয়েকজনকে জরুরি চিকিৎসা দেয়া হয়। হাসপাতালে নেয়ার কিছুক্ষণ পর আহতদের মধ্যে একজন মারা যান।


সান ফ্রান্সিসকো এবং লস অ্যাঞ্জেলেসের মাঝামাঝিতে সান জোয়াকিন উপত্যকায় অবস্থিত প্রায় ৭০ হাজার বাসিন্দার শহর তুলারে।


দেশটিতে মানুষের চেয়ে বেশি অস্ত্র রয়েছে। প্রতি তিনজনের মধ্যে একজন প্রাপ্তবয়স্ক অন্তত একটি অস্ত্রের মালিক। প্রায় দুইজনের মধ্যে একজন এমন বাড়িতে থাকেন, যেখানে অস্ত্র রয়েছে। সূত্র: রয়টার্স, নিউইয়র্ক টাইমস


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com