ব্রিটিশ এয়ারওয়েজের ইউনিফর্মে যুক্ত হলো হিজাব
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ১৮:২১
ব্রিটিশ এয়ারওয়েজের ইউনিফর্মে যুক্ত হলো হিজাব
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রায় ২০ বছরের মধ্যে এই প্রথম বিমানসেবিকাদের জন্য হিজাব পরা চালু করল ব্রিটিশ এয়ারওয়েজ (British Airways)। নারী বিমান সেবিকারা এখন জাম্পসুট পরতে পারবেন। এই পোশাককে সংস্থাটির তরফ থেকে এয়ারলাইন ফার্স্ট হিসেবে বর্ণনা করা হয়েছে।


কোম্পানির একটি সংবাদ মাধ্যম বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিমান সংস্থা নারী বিমানকর্মীদের জন্য পোশাকের তালিকায় একটি টিউনিক এবং হিজাব অন্তর্ভুক্ত করেছে।


ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার ওজওয়াল্ড বোয়াটেং এর ৫ বছরের দীর্ঘ প্রকল্পের ফসল হলো এই নতুন ডিজাইনের পোশাক। করোনার কারণে এটি চালু করতে দুই বছর দেরি হলো।


পুরুষদের জন্য ইতোমধ্যেই একটি থ্রি-পিস স্যুট পরবার সুবিধা রয়েছে। তবে মহিলা কর্মীদের জন্য পোশাক ছিল একটি স্কার্ট বা ট্রাউজার। এবারে বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ বিমান সংস্থাটি কর্মীদের জন্য টিউনিক এবং হিজাবের বিকল্প নিয়ে এলো।


গ্রীষ্মের মৌসুম শুরু হওয়ার আগেই এই সংস্থার ৩০ হাজার কর্মীকে নতুন ইউনিফর্মে দেখা যাবে। এর মধ্যে থাকবে ইঞ্জিনিয়ার এবং গ্রাউন্ড হ্যান্ডলার কর্মীরাও।


ব্রিটিশ এয়ারওয়েজের চেয়ারম্যান এবং সিইও শন ডয়েল জানান, ইউনিফর্ম ব্র্যান্ডের একটি দৃষ্টান্ত। এটিই সংস্থাকে ভবিষ্যতের দিকে নিয়ে যেতে সাহায্য করে। আধুনিক ব্রিটেনের সবচেয়ে সেরা প্রতিনিধিত্ব করতেই এই পদক্ষেপ।


তিনি আরও জানান, শুরু থেকে এসব পোশাক গ্রাহকদের কথা ভেবেই তৈরি করা হয়েছে । আমরা এমন একটি পোশাক তালিকার নজির গড়তে চেয়েছি যা পরে আমাদের কর্মীরা গর্ববোধ করবে। আমাদের বিশ্বাস ১ হাজার ৫০০ সহকর্মীর সাহায্য নিয়ে আমরা শেষ পর্যন্ত তা করতে পেরেছি।


নতুন ব্যবস্থায় ইউনিফর্ম বাছাই করার সময় কর্মচারীরা তাদের পুরানো ইউনিফর্মটি আবার ব্যবহার করতে পারবে বা কাউকে দিয়েও দিতে পারবেন। এই নতুন পোশাক তৈরিতে ব্যবহৃত হয়েছে ৯০ শতাংশ উপাদান পুনর্ব্যবহৃত পলিয়েস্টার থেকে তৈরি একটি বিশেষ ফেব্রিক মিশ্রণ।


ব্রিটিশ এয়ারওয়েজ জানিয়েছে, ডিজাইন ওয়ার্কশপ থেকে প্রোটোটাইপ ফিডব্যাক এবং গার্মেন্টস ট্রায়াল পর্যন্ত মোট ৫০টি কর্মশালার আয়োজন করা হয়। এতে অংশ নিয়েছিল ১৫০০ এর বেশি সহকর্মী। পোশাকের ডিজাইন নিঁখুত করতেই এই প্রচেষ্টা।


বিবার্তা/বর্ষা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com